× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ জুন ২০১৯, রবিবার

ভার্জিনিয়ায় গুলিতে নিহত কমপক্ষে ১২

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১ জুন ২০১৯, শনিবার, ৯:৩৭

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় সরকারি একটি ভবনে এলোপাতাড়ি গুলি করে কমপক্ষে ১২ জনকে হত্যা করেছে এক হামলাকারী। পুলিশ সন্দেহ করছে হামলাকারী দীর্ঘদিনের এবং বর্তমান ভার্জিনিয়া বিচ সিটির একজন কর্মী। ঘটনার সময় বন্দুকযুদ্ধে সে নিহত হয়েছে। তার পরিচয় প্রকাশ করা হয় নি। স্থানীয় সময় শুক্রবার বিকাল ৪টার দিকে এ ঘটনা ঘটে। তবে এটা কোন ধরনের হামলা সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায় নি। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

ভার্জিনিয়া বিচ মিউনিসিপাল সেন্টারে এ ঘটনায় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
ওই এলাকায় রয়েছে সরকারি বিভিন্ন অফিস। গুলির পর পর পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ। ফলে এক অচলাবস্থার সৃষ্টি হয়। এ সময়ে কর্মকর্তা, কর্মচারীদের সেখান থেকে বের করে আনে পুলিশ। ওই ভবনের প্রশাসনিক সহকারি মেগান ব্যান্টন স্থানীয় টেলিভিশন স্টেশন ওয়েভি’কে বলেছেন, আমরা শুনতে পারছিলাম মানুষজনের আর্তনাদ। সবাইকে বের হয়ে যেতে বলা হচ্ছিল। আরেকজন কর্মজীবী বার্তা সংস্থা এপি’কে বলেছেন, তিনি এবং অন্যরা গুলির শব্দ শুনতে পেরেছেন। তবে এত কাছে এমন গোলাগুলি হচ্ছিল তা বুঝতে পারেন নি। শিলা কুক বলেন, ঈশ্বরকে ধন্যবাদ যে, তারা আমাদেরকে সতর্ক করতে পেরেছিলেন।

পুলিশ প্রধান জেমস কারভেরা বলেছেন, পুলিশ মুখোমুখি হলে অস্ত্রধারী পুলিশের দিকে গুলি করতে থাকে। এরই এক পর্যায়ে গুলিবিদ্ধ হয়ে সে নিহত হয়। ধারণা করা হচ্ছে সে একাই এই অভিযানে অংশ নিয়েছে। ওদিকে নিহত ১২ জনের পরিচয় প্রকাশ করে নি কর্তৃপক্ষ। কমপক্ষে ৬ জন আহত হয়েছেন। এর মধ্যে রয়েছেন একজন পুলিশ কর্মকর্তা। তাদের অবস্থা কি পর্যায়ে আছে তা স্পষ্ট নয়। হোয়াইট হাউসের মুখপাত্র বলেছেন, এ সম্পর্কে জানানো হয়েছে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে। ঘটনার পর তদন্তে স্থানীয় কর্তৃপক্ষকে সহায়তা করছে এফবিআই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর