× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুন ২০১৯, সোমবার

বাংলাদেশ থেকে পাচার হওয়া সিংহশাবক ও তিন লেঙ্গুর কলকাতায় উদ্ধার

ভারত

কলকাতা প্রতিনিধি | ১ জুন ২০১৯, শনিবার, ৩:০৩

কলকাতার উপকণ্ঠে বেলঘড়িয়ার কাছে একটি গাড়ি আটক করে ১টি সিংহশাবক ও ৩টি বিরল প্রজাতির লেঙ্গুরকে উদ্ধার করা হয়েছে। আটক করা হয়েছে তিন ব্যক্তিকে। এদের জিজ্ঞাসাবাদ করে ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরোর আধিকারিকরা জানতে পেরেছেন এই প্রাণীগুলিকে বাংলাদেশ থেকে পাচার করে আনা হয়েছে। এদের গন্তব্য ছিল মুম্বই। বন দপ্তরের পক্ষ থেকে বাংলাদেশের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে বলে জানা গেছে। বন দপ্তর সূত্রের খবর, আগে থেকেই এই প্রাণীগুলিকে নিয়ে যাওয়ার খবর গোপনে পাওয়ার পর দমদম  বিমানবন্দরের কাছে ওয়াইল্ডলাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো, ওয়াইল্ডলাইফ ক্রাইম কন্ট্রোল ইউনিট এবং পশ্চিমবঙ্গ বন দপ্তরের আধিকারিকরা শনিবার ভোরবেলায় একটি গাড়িকে দ্রুত গতিতে যেতে দেখে তাড়া করে আটক করে। তারপরই গাড়ি থেকে বেরিয়ে পড়ে একটি সিংহ শাবক ও তিনটি বিরল প্রজাতির সাদা মাথার লেঙ্গুর। লেঙ্গুরগুলির মধ্যে একটি বাচ্চা।
গাড়ি থেকেই আটক করা হয়েছে ওয়াসিম রহমান(২৯), ওয়াজেদ আলি(৩৬) এবং মোহাম্মদ গোলাম গউস(২৭) নামে তিন ব্যক্তিকে। আটক তিন ব্যক্তি জানিয়েছেন, তারা এগুলিকে হাওড়ার ধুলাগড়ের কাছে এক ব্যক্তির কাছে হস্তান্তর করার জন্য নিয়ে যাচ্ছিলেন । জানা গেছে, উদ্ধার করা প্রাণীগুলিকে সল্টলেকের প্রাণী উদ্ধার কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। পরে তাদের কলকাতা চিড়িয়াখানা কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর