× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ জুন ২০১৯, রবিবার

চুক্তিহীন ব্রেক্সিটের প্রস্তুতি নিন ও ফারাজকে শামিল করুন: যুক্তরাজ্যকে ট্রাম্প

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৩ জুন ২০১৯, সোমবার, ৯:১০

বৃটিশ সরকারের নাইজেল ফারাজকে ব্রেক্সিট আলোচনায় শামিল করা উচিত বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রা¤প। এ ছাড়া, চুক্তি ছাড়াই ব্রেক্সিট স¤পন্ন করার ব্যাপারেও প্রস্তুত থাকা উচিত বলেও জানিয়েছেন তিনি। সানডে টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট।
টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে ট্রা¤প বলেন, যুক্তরাজ্যের ব্রেক্সিট আলোচনা যথাযথ হচ্ছে না। তারা ইউরোপিয়ান ইউনিয়নকে (ইইউ) সব কার্ড দিয়ে রেখেছে।
উল্লেখ্য, আজ সোমবার তিন দিনব্যাপী যুক্তরাজ্য সফরে যাবেন ট্রা¤প। এর আগ দিয়ে এসব কথা বলেন তিনি।
গত মাসের শেষের দিকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন তেরেসা মে। তার জায়গা দখলে নিতে কনজারভেটিভ নেতারা হুমড়ি খেয়ে পড়েছেন। এসব নেতার মধ্যে রয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসনসহ অনেকে। ট্রা¤প তার প্রশংসা করে বলেছেন, তিনি একজন অসাধারণ নেতা হবেন।

ব্রেক্সিট নিয়ে তিনি বলেন, তেরেসা মে সরকার ইইউ’র সঙ্গে আলোচনায় আরো অনেক কিছু যোগ করতে পারে। আর যদি আলোচনা থেকে নিজেদের সুবিধামতো অবস্থানে না পৌঁছাতে পারে তাহলে তাদের উচিত আলোচনা থেকে পিছিয়ে আসা। ট্রা¤প বলেন, চুক্তি যদি আপনার পছন্দসই না হয়, তাহলে চুক্তি থেকে বেরিয়ে যাবেন।
এসব ছাড়াও ব্রেক্সিট বিল, বিরোধী দল লেবার পার্টির নেতা জেরেমি করবিন ও ব্রেক্সিট পার্টির নেতা নাইজেল ফারাজ স¤পর্কেও নিজস্ব মত দিয়েছেন ট্রা¤প। করবিন যদি নেতা হয় তাহলে তার সঙ্গে গোয়েন্দা তথ্য বিনিময় করবেন কিনাÑ এমন প্রশ্নের জবাবে ট্রা¤প বলেন, আমি তাকে চিনি না। আগে তার সঙ্গে দেখা করতে হবে। ইইউ থেকে বিচ্ছেদের জন্য ৫০ বিলিয়ন ডলার পরিশোধের বিষয়ে তিনি বলেন, আমি হলে এটা করতাম না। আমি এমন মানুষ। আমি এত অর্থ পরিশোধ করতামই নাÑ এই সংখ্যাটা বিশাল।
আর নাইজেল ফারাজকে নিয়ে তিনি বলেন, তিনি আমার প্রচারণা পছন্দ করেছিলেন। সেজন্যই তার সঙ্গে পরিচয়। এ ছাড়া, তিনি আমার ভাষণেও এসেছিলেন, তখন দেখা হয়েছিল। আমার মনে হয় তিনি একজন অসাধারণ মানুষ। সত্যিই অসাধারণ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর