× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ আগস্ট ২০১৯, রবিবার

চালু হচ্ছে গুয়াহাটি-ঢাকা সরাসরি বিমান পরিষেবা

ভারত

কলকাতা প্রতিনিধি | ৩ জুন ২০১৯, সোমবার, ৭:২৫

ভারত সরকারের আন্তর্জাতিক উড়ান প্রকল্পের অধীনে গুয়াহাটি-ঢাকা-গুয়াহাটি বিমান পরিষবা চালু হচ্ছে। আগামী ১ জুলাই থেকে সরাসরি গুয়াহাটি ও ঢাকার মধ্যে এই পরিষেবা চালু করছে স্পাইসজেট সংস্থা। গত রবিবার স্পাইসজেটের পক্ষ থেকে এক ঘোষনায় একথা জানানো হয়েছে। জানা গেছে,  ভারতের বেসরকারি বিমান পরিবহন সংস্থা স্পাইসজেট ৫৫ মিনিটেই গুয়াহাটি থেকে ঢাকায় পৌঁছাবে। একইভাবে সেদিনই ফিরে আসবে। উত্তর-পূর্ব ভারতের মানুষ এবং ব্যবসায়ীরা এই ঘোষনায় খুবই খুশি বলে জানা গেছে। গত কয়েকবছর ধরে বাংলাদেশের সঙ্গে উত্তরপূর্বভারতের রাজ্যগুলির যোগাযোগ অনেক বৃদ্ধি পেয়েছে। এমনকি নেপাল ও ভুটানের সঙ্গে যোগাযোগও অনেক বৃদ্ধি পেযেছে।
ফলে এই বিমান পরিষেবা চালু হওযার ফলে যাত্রী যাতায়াত যেমন বাড়বে তেমনি বাড়বে পর্যটকদের যাতায়াতও।  বিমানসংস্থার সুত্রে জানানো হয়েছে, প্রতিদিন গুয়াহাটির গোপীনাখ বরদলৈ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতীয় সময় বেলা ১১টা ৫৫ মিনিটে ছেড়ে ৫৫ মিনিটে বিমানটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।  আবার ঢাকা  থেকে সেটি ছাড়বে বাংলাদেশ সময় ১টা ৪০ মিনিটে। প্রাথমিকভাবে গুয়াহাটি থেকে ঢাকা এক দিকে করসহ ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৩৫৫ রুপি। ইতিমধ্যেই টিকিট বুকিং শুরু হয়েছে। স্পাইস জেট  সংস্থাটি বর্তমানে ভারতের ২২টি শহরে ৪৬টি ফ্লাইট পরিচালনা করে। ২০ জুন আরও ১৪টি শহরে সরাসরি পরিষেবা চালু করছে বিমান সংস্থাটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর