× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২১ অক্টোবর ২০১৯, সোমবার

‘পাকিস্তানের যেকোনো অশুভ তৎপরতার উচিত জবাব দিন’

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৪ জুন ২০১৯, মঙ্গলবার, ১০:০৯

পাকিস্তানের যেকোনো অশুভ তৎপরতার (মিসঅ্যাডভেঞ্চার) উচিত জবাব দিতে সেনাদের প্রতি নির্দেশ দিয়েছেন ভারতের নতুন প্রতিরক্ষমন্ত্রী রাজনাথ সিং। সিয়াচেন গ্লেসিয়ার-সালটোরো রিজ অঞ্চল ও জম্মু-কাশ্মির পরিস্থিতি নিয়ে সোমবারের এক পর্যালোচনায় এমন নির্দেশ দেন তিনি। এক্ষেত্রে সেনাদের অপারেশনাল এবং প্রয়োজনীয় প্রশাসনিক পূর্ণাঙ্গ সহযোগিতা দেয়ার বিষয়ে নিশ্চয়তা দেন রাজনাথ। এদিন আকাশপথে প্রথম সিয়াচেন গ্লেসিয়ার অঞ্চল পরিদর্শন করেন রাজনাথ। তার সঙ্গে ছিলেন সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত, নর্দান কমান্ড প্রধান লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং। এখানে উল্লেখ্য, সিয়াচেন গ্লেসিয়ার হলো বিশ্বের সর্বোচ্চ ও সবচেয়ে ঠাণ্ডা রণক্ষেত্র। সেখানে ১৯৮৪ সাল থেকে পাকিস্তানি সেনাদের বিরুদ্ধে অবস্থান নিয়ে প্রাণ উৎসর্গ করেছেন ভারতের কমপক্ষে ১১০০ সেনা সদস্য। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া।

সিয়াচেন বেস ক্যাম্পে সেনাদের সঙ্গে কথা বলেন রাজনাথ সিং।
এ সময় তিনি বলেন, সিয়াচেনে দায়িত্ব পালনকারী সব সেনা সদস্যকে নিয়ে আমি গর্বিত। তারা আমাদের মাতৃভূমিকে রক্ষা করতে সব কিছু করছেন। তাদের পিতামাতাকে নিয়েও আমি গর্বিত। কারণ তারা তাদের সন্তানদের সেনাবাহিনীতে যোগ দিতে পাঠিয়েছেন। সিয়াচেনে আমাদের সেনাবাহিনী বিশাল সাহসিকতা নিয়ে তাদের দায়িত্ব পালন করছেন।

এরপর রাজনাথ সিং যান শ্রীনগরে ১৫ কোরের প্রধান কার্যালয়ে। সেখানে নিয়ন্ত্রণ রেখার পরিস্থিতি ও সন্ত্রাস বিরোধী অভিযানের বিষয় পর্যালোচনা করেন তিনি। এ এলাকায় এ বছর ২৩ বিদেশী সহ শতাধিক সন্ত্রাসীকে হত্যা করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর