× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

সারা ভারতে ঈদ বুধবার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৪ জুন ২০১৯, মঙ্গলবার, ১০:৫৯

সৌদি আরব সহ মধ্যপ্রাচ্যের বেশির ভাগ দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে মঙ্গলবার। তবে ভারতজুড়ে পবিত্র ঈদ উদযাপিত হবে বুধবার। মঙ্গলবার সেখানে চাঁদ দেখা যাওয়ার প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে খবর জানিয়েছে অনলাইন ইন্ডিয়ান এক্সপ্রেস।

এতে বলা হয়, সারা ভারতে এর প্রেক্ষিতে ঈদ উদযাপিত হবে ৫ই জুন বুধবার। এ উপলক্ষে মুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন বিভিন্ন স্তরের রাজনীতিক। এর মধ্যে রয়েছেন উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। তিনি ঈদুল ফিতরের প্রাক্কালে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। শুভেচ্ছা জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ওদিকে পবিত্র ঈদুল ফিতরের উৎসবকে সামনে রেখে পূর্বেই সতর্কতামূলকভাবে গাজিয়াবাদে ফ্লাগ মার্চ করেছে পুলিশ। বিশেষ করে যেসব এলাকায় বিভিন্ন ধর্ম, বর্ণের মানুষের মিশ্রিত বসবাস রয়েছে সেখানে এমন মার্চ হয়েছে। এসব এলাকার মধ্যে রয়েছে কোতোয়ালি, কাভি নগর, সিহানি গেট, ইন্দিরাপুরাম, সাহিবাবাদ, মাসুরি, মুরাদ নগর, মদিনগর, নিওয়ারি ও ভোজপুরে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর