× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

অস্ট্রেলিয়ার সরকারি সম্প্রচার মাধ্যম এবিসিতে পুলিশের তল্লাশি

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৫ জুন ২০১৯, বুধবার, ১১:১২

সরকারি সম্প্রচার মাধ্যম অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশনের (এবিসি) সদর দপ্তরে ঘেরাও দিয়ে তল্লাশি চালিয়েছে পুলিশ। এবিসিরর দু’জন সাংবাদিক ও নিউজ ডিরেক্টর গ্যাভেন মরিসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে সেখানে উপস্থিত হয় পুলিশ। আফগানিস্তানে অস্ট্রেলিয়ান বাহিনীর অশোভন আচরণ বা দুর্ব্যবহারের তদন্ত রিপোর্ট নিয়ে এ তল্লাশি বলে জানা গেছে। এ খবর দিয়ে অনলাইন বিবিসি লিখেছে, এর আগে মঙ্গলবার গোপন তথ্য ফাঁস করার অভিযোগে এর একজন সাংবাদিকের বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ। বুধবার সকালে এবিসির সদর দফতরে পুলিশ উপস্থিত হওয়ার পর থেকেই সেখানে কর্মরত সাংবাদিকরা এসব বিষয়ে টুইট করছেন। পুলিশের একটি বিবৃতিতে বলা হয়েছে, কাউকে গ্রেপ্তার করা তাদের পরিকল্পনা নয়। মঙ্গলবারের তল্লাশির সঙ্গে ওয়ারেন্টের কোনো সম্পর্ক নেই। তবে গোপন বিষয় প্রকাশের অভিযোগের সঙ্গে এর সম্পর্ক আছে। বিস্তারিত না জানিয়ে বিবৃতিতে বলা হয়েছে, প্রতিরক্ষা বাহিনীর প্রধান ও তৎকালীন ভারপ্রাপ্ত প্রতিরক্ষা মন্ত্রীর ২০১৭ সালের ১১ই জুলাইয়ের রেফারেন্সের সঙ্গে এই ওয়ারেন্টের সম্পর্ক আছে।
এবিসি বলেছে, ২০১৭ সালে আফগানিস্তান বিষয়ে তারা ধারাবাহিক অনুসন্ধান করে, যা দ্য আফগান ফাইলস নামে পরিচিত। এতে অস্ট্রেলিয়ার বিশেষ বাহিনী আফগানিস্তানে অন্যায়ভাবে যেসব হত্যা ও অশোভন আচরণ করতে তা প্রকাশ হয়ে পড়ে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর