× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

শ্রীলংকায় নভেম্বরে শুরু হতে পারে প্রেসিডেন্ট নির্বাচন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৭ জুন ২০১৯, শুক্রবার, ১১:০৭

শ্রীলংকায় আগামী নভেম্বরের মাঝামাঝি সময়ে থেকে শুরু হবে প্রেসিডেন্ট নির্বাচন। ১৫ নভেম্বর থেকে ৭ ডিসেম্বরের মধ্যে এই নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন দেশটির নির্বাচন কমিশনের চেয়ারম্যান মাহিন্দা দেশাপ্রিয়া। তিনি বলেন, সংবিধান অনুযায়ী প্রেসিডেন্টের মেয়াদ শেষ হওয়ার এক মাস আগে নতুন নির্বাচন অনুষ্ঠিত হতে হবে। এ খবর দিয়েছে দ্য হিন্দু।
শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা গত সপ্তাহে ভারতে সাংবাদিকদের বলেন যে, ৭ ডিসেম্বর প্রেসিডেন্ট নির্বাচন হতে পারে। এরই প্রেক্ষাপটে কমিশন চেয়ারম্যান বিষয়টির সাংবিধানিক ব্যাখ্যা দেন। উল্লেখ্য, ২০২০ সালের ৮ জানুয়ারি সিরিসেনার পাঁচ বছরের মেয়াদ শেষ হবে।

দেশাপ্রিয়া বলেন, প্রেসিডেন্ট নির্বাচনের সবচেয়ে কাছের দিনটি হলো ১৫ নভেম্বর। কারণ ১০ নভেম্বর রোববার ও ১২ নভেম্বর পয়া ডে (বৌদ্ধদের একটি পবিত্র দিন)। আর সবচেয়ে দূরের দিনটি হলো ৭ ডিসেম্বর। তাই ১৫ নভেম্বর থেকে ৭ ডিসেম্বরের মধ্যে যেকোনো দিন নির্বাচন অনুষ্ঠানের অনুমতি পেতে হবে নির্বাচন কমিশনকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর