× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ জুন ২০১৯, সোমবার

ফিক্সিংয়ের ওপর নির্ভর করছে পাকিস্তানের ভাগ্য!

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ জুন ২০১৯, শনিবার, ৯:৪১

ওয়েস্ট ইন্ডিজের কাছে বড় ব্যবধানে হেরে বিশ্বকাপ শুরু করলেও, দ্বিতীয় ম্যাচেই আবার সবাইকে অবাক করে দিয়ে হট-ফেভারিট ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছে পাকিস্তান। চলতি বিশ্বকাপে তাই ক্রিকেটের ্তু‘আনপ্রেডিক্টেবল’ খ্যাত পাকিস্তানের দৌড় যে কতটুকু তা কেউ আঁচ করতে পারছে না।
বড় বড় ক্রিকেট বোদ্ধা, ক্রীড়া বিশ্লেষক ও সাবেক ক্রিকেটাররা পাকিস্তানকে নিয়ে দ্বিধা-দ্বন্দ্বে থাকলেও পাকিস্তানি বংশোদ্ভূত বৃটিশ মুষ্টিযোদ্ধা আমির খান কিন্তু ঠিকই জানেন বিশ্বকাপে সরফরাজ-হাফিজদেরর দৌড় কতটুকু! যদিও এই উত্তর দিয়ে বলতে গেলে প্রায় ফেঁসেই গেছেন তিনি। চারদিকে তাই এই বক্সারের মন্তব্য নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। গত মে মাসের ২ তারিখ টুইটারে পোস্ট হওয়া একটি ভিডিওতে আমির খানকে বলতে দেখা যায়, ‘বিশ্বকাপে পাকিস্তানের সম্ভাবনা’ আমি মনে করি টুর্নামেন্টে অংশ নেয়া বাকি দলগুলোর মতো পাকিস্তানেরও ভালো সম্ভাবনা রয়েছে। এটা নির্ভর করছে ড্র কীভাবে হয়েছে এবং পাকিস্তান খেলার জন্য কীভাবে ম্যাচ-ফিক্সিং করে! মূলত আমির খানের মুখ ফস্কে ম্যাচ-ফিক্সিংয়ের কথাটি বের হয়ে যায়। তবে যে দলের সঙ্গে ম্যাচ গড়াপেটার কলঙ্ক বছরের পর বছর ধরে জড়িত, সেই দলের সফলতা ওই ম্যাচ ফিক্সিংয়ের উপরই নির্ভর করছে বলে রীতিমতো আগুনে যেন ঘি ঢেলে দিলেন আমির। একজন তাই সোজা মন্তব্য করে বসেছেন, যে ব্যক্তি ক্রিকেট সম্পর্কে কিছু জানেই না, কী বলতে হবে তা বোঝে না। বিশেষজ্ঞ মতামতে তাই তার অংশ নেয়া নির্বুদ্ধিতার সামিল।
অপরদিকে আরো একজন টুইটার ব্যবহারকারী বলেছেন, আমিরের সাক্ষাৎকার দক্ষতা বেশ দুর্বল।



অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর