× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার

কোপা আমেরিকা থেকে ছিটকে গেলেন নেইমার

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ জুন ২০১৯, শনিবার, ৯:৪২

ইনজুরি নিয়ে কোপা আমেরিকা থেকে ছিটকে গেলেন নেইমার। কোপা আমেরিকার আগে বুধবার রাতে কাতারের বিপক্ষে প্রীতিম্যাচে খেলতে নামেন এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ম্যাচের ১৭ মিনিটের মাথায় লিগামেন্টের চোট নিয়ে মাঠ ছাড়েন ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) তারকা। মাঠে প্রাথমিক চিকিৎসা নেয়ার পর তাকে হাসপাতালে নেয়া হয়। পরে ব্রাজিল ফুটবল ফেডারেশন জানায়, আসন্ন কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে খেলেতে পারবেন না নেইমার। তার লিগামেন্ট ছিড়ে গেছে। ব্রাজিল ফুটবল ফেডারেশন জানিয়েছে, ‘কাতারের বিপক্ষে বুধবারের ম্যাচে ডান পায়ের গোড়ালিতে চোট পায় নেইমার। পরে পরীক্ষা নিরীক্ষার পর দেখা যায় তার গোড়ালির লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে।
ইনজুরির ভয়াবহতা, শারীরিক অবস্থা বিবেচনা এবং সেরে ওঠার জন্য পর্যাপ্ত সময় না থাকায় তার আর কোপা আমেরিকায় খেলা হচ্ছে না তার।’
গত ২৮শে মে অনুশীলনের সময় ইনজুরিতে পড়েন নেইমার। তখন ব্রাজিল দল থেকে জানানো হয় নেইমারকে নিয়ে কোনো শঙ্কা নেই। গত জানুয়ারিতে ইনজুরি নিয়ে লম্বা সময়ের জন্য মাঠ থেকে ছিটকে যান নেইমার। ইনজুরির কারণে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে খেলতে পারেননি তিনি। গ্যালারিতে বসেই চ্যাম্পিয়ন্স লীগের নিজ দল পিএসজির বিদায় দেখেছেন ব্রাজিলিয়ান তারকা। পরে গত এপ্রিলে ইনজুরি কাটিয়ে মাঠে ফেরেন এই পিএসজি তারকা। কোপা আমেরিকার আগে প্রীতিম্যাচে কাতারকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। ব্রাজিলের হয়ে গোল দুটি করেন রির্চালিসন ও গ্যাব্রিয়েল জেসুস।
আগামী ১৫ই জুন বলিভিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকা মিশন শুরু করবে আসরের ৮বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। পরে ১৯ ও ২২শে জুন ভেনেজুয়েলা ও পেরুর বিপক্ষে গ্রুপ পর্বে বাকি দুই ম্যাচ খেলবে ব্রাজিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর