× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার

ধোনির ‘গ্লাভস’ নিয়ে পাকিস্তান মন্ত্রীর খোঁচা

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ জুন ২০১৯, শনিবার, ১:১৯

মাহেন্দ্র সিং ধোনির গ্লাভস বিতর্কে নিয়ে এবার মন্তব্য করলেন পাকিস্তান মন্ত্রী ফায়াদ চৌধুরী। দক্ষিণ আফ্রিকার বিপক্ষের ম্যাচে ভারতের সাবেক অধিনায়ক ধোনি সেনা প্রতীক আঁকা কিপিং গ্লাভস পড়ে খেলতে নামেন। সেনা প্রতীক আঁকা গ্লাভস নিয়ে আপত্তি জানায় আইসিসি। গ্লাভস থেকে সেরা প্রতীক সরিয়ে ফেলার নির্দেশ দেয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। কিন্তু ভারতীয় গণমাধ্যম ও সমর্থকরা ধোনি পাশে দাড়ায়। ভারতীয় গণমাধ্যমের এই বাড়াবাড়িকে ‘ইডিয়ট’ বলে সমালোচনা করেন এই পাকিস্তান মন্ত্রী। পাকিস্তানের সায়েন্স ও টেকনোলজি মন্ত্রী ফায়াদচৌধুরী টুইটারে এই সমালোচনা করে লেখেন, ‘ধোনি ইংল্যান্ডে ক্রিকেট খেলতে গিয়েছে, মহাভারত নয়। বোকার মতো একশ্রেণির ভারতীয় মিডিয়া এটা নিয়ে বির্তক করছে।
তাদের সিরিয়া, আফগানিস্তানে যুদ্ধ করতে পাঠিয়ে দেওয়া উচিত।’
বুধবার সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ভারত। সে ম্যাচে সেনাবাহিনীর প্রতীক অর্থাৎ ‘ফ্লাইং ড্যাগার’ আঁকা উইকেটকিপিং গ্লাভস হাতে উইকেটের পিছনে দাড়ান ধোনি। ম্যাচের ৩৯.৩ ওভারে ফেলুকোয়ায়োকে স্টাম্পিং করার সময় ধোনি গ্লাভসে সেনা প্রতীকটি নজরে আসে। পরে সে প্রতীক সরিয়ে নেয়ার জন্য বিসিসিআইকে জানায় আইসিসি। পরে অবশ্য বিসিসিআই এই প্রতীক না সরানোর জন্য আইসিসিকে আবেদন করে। কিন্তু আইসিসি তাদের আবেদন নাকোচ করে দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর