× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুন ২০১৯, সোমবার

ধোনির গ্লাভস নিয়ে ভারতকে আইসিসির ‘না’

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ জুন ২০১৯, রবিবার, ৯:৪৯

এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের বিপক্ষে কঠোর মনোভাব দেখালো খেলাটির নিয়ন্ত্রক সংস্থা- আইসিসি। দুদিন আগে ভারতীয় সেনাবাহিনীর বিশেষ কমান্ডো ইউনিটের চিহ্ন আঁকা কিপিং গ্লাভস হাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে খেলতে নামেন মহেন্দ্র সিং ধোনি। এ ধরনের কোনো চিহ্ন ব্যবহার নীতিমালা বিরুদ্ধ হওয়ায় আইসিসি সেই চিহ্ন সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছিল। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আইসিসির এই নির্দেশের বিরোধিতা করে বলেছিল, ধোনি এমন কোনো চিহ্ন ব্যবহার করেননি, যেটি আইসিসির নীতিমালার বিপক্ষে যায়। তারা ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাকে তাদের নির্দেশ পুনর্বিবেচনার আবেদন জানিয়েছিল। কিন্তু আইসিসি এ ব্যাপারে অনড় অবস্থান জানিয়ে দিয়েছে। ধোনিকে নিজের গ্লাভস থেকে কমান্ডো ইউনিটের চিহ্ন সরাতেই হচ্ছে। শুক্রবার আইসিসির এক বিবৃতিতে বলা হয়, ক্রিকেটারদের পোশাক ও ক্রীড়া সামগ্রী অবশ্যই তাদের অনুমোদিত হতে হবে।
সে হিসেবে ধোনির উইকেটকিপিং গ্লাভসে যে চিহ্ন আছে, সেটি অবিলম্বে সরিয়ে ফেলতে হবে। বিশ্বকাপে আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে ভারত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর