× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ জুন ২০১৯, সোমবার

বাংলাদেশের হার, সাকিবের সেঞ্চুরি

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ জুন ২০১৯, শনিবার, ১১:৩৩

শেষ পর্যন্ত বড় ব্যবধানেই হার দেখলো বাংলাদেশ। ইংল্যান্ডের কাছে ১০৬ রানে হেরে গেলো টাইগাররা। ম্যাচে বাংলাদেশের একমাত্র সান্ত¡না সাকিব আল হাসানের সেঞ্চুরি। বিশাল টার্গেটে ব্যাট হাতে ১২১ রানের দারুণ ইনিংস খেলেন বাংলাদেশের এই ওয়ান ডাউন ব্যাটসম্যান। কার্ডিফে টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর টাইগারদের নখদন্তহীন বোলিংয়ের বিপক্ষে ৩৮৬/৬-এ। ১৫৩ রান করেন ওপেনার জেসন রয়। জবাবে ৭ বল বাকি রেখে ২৮০ রানে অলআউট হয় মাশরাফির দল।
বিশ্বকাপে দ্বিতীয় বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি পেলেন সাকিব। গত বিশ্বকাপে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে টানা দুই ম্যাচে সেঞ্চুরি পেয়েছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। কার্ডিফে ১১৯ বলে ১২১ রানের ইনিংস খেলেন সাকিব। এতে সাকিব হাঁকান ১২টি চার ও একটি ছক্কা। মুশফিকুর রহীম ৪৪, মাহমুদুল্লাহ ২৮ ও মোসাদ্দেক হোসেন করেন ২৬ রান। ইংল্যান্ডের বল হাতে পেসার জোফরা আর্চার ও বেন স্টোকস নেন তিনটি করে উইকেট। আসরে তিন ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টম স্থানে নেমে গেলো বাংলাদেশ। চলতি বিশ্বকাপে ব্যক্তিগত তৃতীয় সর্বোচ্চ রানের ইনিংস এটি। তালিকায় সাকিবের উপরে কেবল  রয় (১৫৩) ও ভারতের রোহিত শর্মা (১২২*)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
রসিদ আলি
৮ জুন ২০১৯, শনিবার, ১১:৩৪

একটা ফিকসিং ম্যাচ জিতে এতোটা লাফালাফি করা উচৎ হয়নি ব্যাংলাদেশের

অন্যান্য খবর