× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুন ২০১৯, সোমবার

ভালো আছেন রশিদ খান

খেলা

 স্পোর্টস ডেস্ক | ১০ জুন ২০১৯, সোমবার, ৯:৩২

নিউজিল্যান্ডের বিপক্ষে হারের ম্যাচে মাথায় চোট পান আফগানিস্তানের তারকা লেগ স্পিনার রশিদ খান। ম্যাচের ৩৪তম ওভারে কিউই পেসার লকি ফার্গুসনের বাউন্সার এসে রশিদ খানের মাথায় লাগে। তাতে পুরো ম্যাচ থেকেই ছিটকে যান এই ঘূর্ণি জাদুকর। তবে আশার কথা শুনালেন আফগান অধিনায়ক গুলবাদিন নায়েব। রশিদ খান দ্রুতই সুস্থ হয়ে মাঠে ফিরবেন বলে আশা করছেন আফগান অধিনায়ক। নায়েব বলেন, ‘সে (রশিদ খান) আগের চেয়ে ভালো আছে। ডাক্তার তাকে মাঠে যেতে বারণ করেছিলেন। কিন্তু এখন সে সুস্থ আছে।
তার বিশ্রামের প্রয়োজন।’
আগামী ১৫ই জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে আফগানিস্তান। তাতে বেশ কয়েকদিন সময় পাচ্ছে গুলবাদিন নায়েবের দল। এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচেই রশিদ খানকে পাবেন বলে বিশ্বাস নায়েবের। তিনি বলেন, ‘আমি ফিজিওর সঙ্গে কথা বলেছি।
আমরা পরবর্তী ম্যাচের আগে এক সপ্তাহ সময় পাবো। এর মধ্যে রশিদ খান হাসপাতালে যাবে এবং কিছু পরীক্ষা-নিরীক্ষা করবে। এর মধ্যে সে সুস্থ হয়ে মাঠে ফিরবে। আফগানরা বেশ শক্তি সামর্থ্য রাখে। এটা তেমন কিছু না আমাদের জন্য।’
২০ বছর বয়সী রশিদ খান বর্তমানে টি-টোয়েন্টির ‘নম্বার ওয়ান’ বোলার। গত মাসে রশিদ খানকে টপকে ওয়ানডে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে আসেন সাকিব আল হাসান।
এবারের বিশ্বকাপ নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে রশিদ খানে শিকার ১/৫২। আর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ১৭ রান খরচে ২ উইকেট নেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর