× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার

দক্ষিণ আফ্রিকা ওয়েস্ট ইন্ডিজ সংখ্যাতত্ত্ব

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ জুন ২০১৯, সোমবার, ৯:৩৩

০- বিশ্বকাপে এর আগে কখনো টানা ৩ ম্যাচ হারেনি দক্ষিণ আফ্রিকা। কিন্তু এবার লজ্জার রেকর্ডটি গড়ে ফেলেছে তারা।
২- ইংল্যান্ডের মাটিতে শেষ ১০ ওয়ানডেতে মাত্র ২ জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। এর মধ্যে টানা ৫ ম্যাচে হার দেখেছে প্রোটিয়ারা। ওয়েস্ট ইন্ডিজও ইংল্যান্ডের মাটিতে তাদের শেষ ১৪ ওয়ানডে ম্যাচের ২টিতে জিতেছে।
৩- ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের শেষ ৩ বিশ্বকাপ ম্যাচের প্রত্যেকটিতেই জিতেছে দক্ষিণ আফ্রিকা। ক্যারিবীয়দের কাছে সর্বশেষ তারা হেরেছিল ২০০৩ সালের আসরে। আর ওয়ানডেতে শেষ ৩ বছরের মুখোমুখি হয়নি দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ।
২৪.৬- ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দক্ষিণ আফ্রিকান ওপেনার কুইন্টন ডি ককের ব্যাটিং গড়। ৫ ইনিংসে মাত্র ১২৩ রান করতে পেরেছেন এই বাঁহাতি।
২৬- ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৮ ম্যাচে দক্ষিণ আফ্রিকার লেগস্পিনার ইমরান তাহিরের উইকেট সংখ্যা। তাহিরের ক্যারিয়ারসেরা বোলিং ফিগারটাও (৭/৪৫) উইন্ডিজের বিপক্ষেই।
৩২- দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্রিস গেইলের ব্যাটিং গড়।
বাঁহাতি ওপেনারের ক্যারিয়ারের ২৫ ওয়ানডে সেঞ্চুরির ৩টি প্রোটিয়াদের বিপক্ষে। তবে ২০০৬ সালের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আর কোনো শতক হাঁকাতে পারেননি গেইল।
৮১.৭৬- ক্যারিবীয়দের বিপক্ষে ব্যাট হাতে উজ্জ্বল হাশিম আমলা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ১৫ ইনিংসেই ১০৬৩ রান করেছেন এই ডানহাতি। সেঞ্চুরি ৫টি, হাফসেঞ্চুরি ৪টি।
৭৯২৯- ওয়ানডেতে ১৭৩ ইনিংসে হাশিম আমলার রান। আর ৭১ রান করলেই দ্রুততম ৮ হাজারি ক্লাবে প্রবেশ করবেন তিনি। বর্তমানে রেকর্ডটি ভারত অধিনায়ক বিরাট কোহলির দখলে। তার লেগেছে ১৭৫ ইনিংস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর