× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ জুন ২০১৯, বুধবার

এখনো ছুটির আমেজ ঢাকায় ফিরছে মানুষ

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১০ জুন ২০১৯, সোমবার, ৯:৫৭

পরিবার-স্বজনদের সঙ্গে ঈদুল ফিতর উদ্‌যাপন শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ। শুক্রবার থেকে কাজের টানে রাজধানীতে ফেরা শুরু হলেও গতকাল রাজধানীর রেলস্টেশন, বাস টার্মিনাল ও লঞ্চ টার্মিনালগুলোতে মানুষের উপচে পড়া ভিড় ছিল। তবে এখনো রাজধানীতে বিরাজ করছে ঈদের আমেজ। ছুটি শেষে অফিস-আদালত খুললেও কুশল বিনিময় আর খোশগল্পে সময় পার করেছেন অনেকে। অফিসপাড়ায় এখনো ঈদ আনন্দ। ছুটি শেষে মানুষ ঢাকায় ফিরতে শুরু করলেও এখনো রাজধানীর পথঘাট তার চিরচেনা রূপ ফিরে পায়নি। সড়কগুলোতেও গণপরিবহনের সংখ্যা কম। অটোরিকশা ও রাইড শেয়ারিং গাড়ির দখলে এখনো ঢাকার রাজপথ।

ঈদ যাত্রায় গত বছরের তুলনায় এবার ভোগান্তি কম হওয়ায় স্বস্তিও দেখা গেছে নগরবাসীর মাঝে।
ঈদুল ফিতরের ছুটির পর গতকাল ছিল প্রথম কর্মদিবস। তবে অনেকে বাড়তি ছুটি নেয়ায় রাজধানীর অফিসপাড়ায় এখনও ছুটির আমেজ কাটেনি। তবে দু’একদিন পরেই জীবন-জীবিকার টানে তারা নগরে ফিরলে আবারো প্রাণচাঞ্চল্য ফিরে আসবে। ঢাকা ফিরে পাবে তার সেই চিরচেনা পুরোনো রূপ। গতকাল রাজধানীর তেজগাঁও, মগবাজার, শান্তিনগর, বাড্ডা ও কারওরান বাজার এলাকায় দেখা যায়, সড়কগুলো অনেকটাই ফাঁকা। যানবাহনের গতিও তুলনামূলক বেশি। রেলস্টেশন ও বাস টার্মিনালগুলো ঘুরে দেখা গেছে, ঈদের আগে বাড়ি যাওয়ার সময় যানবাহনে যে চাপ ছিলো, নগরে ফেরার বেলায় তেমন চাপ নেই।

ঈদের আগে সবাই একসাথে যাত্রা করলেও ফিরছেন যে যার সুবিধামত সময়ে। রবিবার অফিস খোলার প্রথম দিনে গণপরিবহনের সংখ্যা ছিল অনেক কম। যাত্রীদের বিভিন্ন স্টপেজে দীর্ঘ সময় বাসের জন্য অপেক্ষায় থাকতে দেখা গেছে। ঈদের আগে পরে বাড়তি ছুটি থাকায় এবং মহাসড়কে যানজট না থাকায় এবার ঈদযাত্রা হয়েছে তুলনামূলকভাবে স্বস্তিতে। ঈদুল ফিতরের ছুটির পর গতকাল সকাল থেকেই প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে কাজ শুরু করেছেন কর্মকর্তা-কর্মচারীদের অনেকে। তবে অনেকে বাড়তি ছুটি নেয়ায় এখনো কাজে ফেরেননি। রোববার সকালে সচিবালয়ে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের মধ্যে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ভুমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, নৌ-প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীসহ মন্ত্রী-প্রতিমন্ত্রীরা কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর