× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

রূপগঞ্জে ব্যবসায়ীর জমি দখল করে ভবন নির্মাণ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে | ১১ জুন ২০১৯, মঙ্গলবার, ৮:৩২

রূপগঞ্জে ব্যবসায়ীর দুই বিঘা জমিতে আদালতের নির্দেশ অমান্য করে জোরপূর্বক জমি দখল করে সেখানে পাকা ভবন নির্মাণ করছে স্থানীয় প্রভাবশালীরা। ভাড়াটে সন্ত্রাসী বসিয়ে রেখে ভূমিতে নির্মাণ কাজ চালাচ্ছেন তারা। কেউ বাধা দিতে গেলে শারীরিক লাঞ্ছিতসহ দেয়া হচ্ছে হত্যার হুমকি। অথচ উল্লেখিত জমির আকার আকৃতির পরিবর্তন না করার জন্য উভয়পক্ষকে নারায়ণগঞ্জ আদালত থেকে নির্দেশ দেয়া হয়েছে। উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের দক্ষিণপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।
ব্যবসায়ী সরাফত আলী জানান, তার মালিকানাধীন প্রায় ৪ কোটি টাকা মূল্যমানের গোলাকান্দাইল মৌজার আরএস ১৭১৮ দাগের ২ বিঘা (৬০ শতাংশ) জমি একই এলাকার মোশারফ হোসেন গং কৌশলে হাতিয়ে নেয়ার জন্য দীর্ঘদিন যাবৎ পাঁয়তারা করছিল। এ ব্যাপারে তিনি আদালতের দ্বারস্থ হলে নারায়ণগঞ্জ আদালত মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নালিশা ভূমির কোনো ধরনের আকার আকৃতির পরিবর্তন না করার জন্য উভয়পক্ষকে নির্দেশ দেন। কয়েকদিন ধরে আদালতে মামলায় হেরে যাবার আশঙ্কায় মোশারফ হোসেন জমি নিজের দখলে রাখতে ভাড়াতে সন্ত্রাসী এনে জমিতে পাকা ভবন নির্মাণ শুরু করেন। কেউ বাধা দিতে গেলে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করাসহ দেয়া হচ্ছে হত্যার হুমকি। স্থানীয় এলাকাবাসী জানান, মোশারফ গংদের অত্যাচারে মানুষ অতিষ্ঠ। তারা নানা অনিয়মসহ অপরাধ কর্মকাণ্ডে জড়িত। প্রতিবাদ করলেই হামলা, মামলা দিয়ে হয়রানি করে। ফলে কেউ প্রতিবাদেরও সাহস পায় না। এব্যাপারে অভিযুক্ত মোশারফ হোসেন জানান, জমির মালিকানা নিয়ে আদালতে মামলা রয়েছে সত্য। আদালত সম্পত্তি দখলে কার আছে সেটা তদন্ত করেন। তাই আমি জমিতে পাকা ভবন নির্মাণ করছি। কোনো ভাড়াটে লোকজন পাহারা দিচ্ছে না। যারা এসে বসে থাকে তারা সবাই আমার আত্মীয়। এ ব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহামুদুল হাসান জানান, মামলা সংক্রান্ত জমিতে মোশারফ হোসেন গংদের কাজ পুলিশ একাধিকবার ঘটনাস্থলে গিয়ে বন্ধ করে দেয়। আবারো ওই বিরোধকৃত জমিতে কাজ করলে মোশারফ গং ও শ্রমিকদের আটক করে আদালতে প্রেরণ করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর