× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুন ২০১৯, সোমবার

শত্রুতা ফসলের সঙ্গে

বাংলারজমিন

তানোর (রাজশাহী) সংবাদদাতা | ১১ জুন ২০১৯, মঙ্গলবার, ৮:৩২

রাজশাহীর তানোরে পূর্ববিরোধের জের ধরে প্রতিপক্ষ ফসলের জমিতে বিষপ্রয়োগ করে প্রায় পাঁচ বিঘা জমির ব্রি-৭৬ ধান গাছ নষ্ট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে নিরীহ ওই কৃষক পরিবারের প্রায় ৭৫ হাজার টাকা আর্থিক ক্ষতি হয়েছে। তানোরের তালন্দ ইউপির আড়াদীঘি গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় গত ৩রা জুন আড়াদীঘি গ্রামের বাসিন্দা হোসেন উদ্দীন মোল্লার ছেলে মাসুদ রানা বাদী হয়ে একই গ্রামের শুকুর উদ্দীন মোল্লার ছেলে হাসেন আলীকে বিবাদী করে তানোর উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও তানোর থানায় লিখিত অভিযোগ করেছেন। এদিকে, ফসলের জমিতে বিষপ্রয়োগের খবর ছড়িয়ে পড়লে গ্রামবাসী বিক্ষুব্ধ হয়ে উঠেছে। তারা এ ন্যক্কারজনক ঘটনার সঙ্গে সম্পৃক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।
অভিযোগে প্রকাশ, চলতি বছরের ২রা জুন দিবাগত রাতে আড়াদীঘি গ্রামের শুকুর আলীর ছেলে হাসেন আলী তার লোকজন নিয়ে আড়াদীঘি ও সালামপুর মৌজায় অবস্থিত মাসুদ রানার প্রায় পাঁচ বিঘা ফসলের জমিতে বিষপ্রয়োগ করে পুরো জমির ব্রি-৭৬ ধান গাছ নষ্ট করে দিয়েছে। এতে তার প্রায় ৭৫ হাজার টাকা আর্থিক ক্ষতি হয়েছে।
এখানেই শেষ নয়- ফসলের জমিতে বিষপ্রয়োগের পর মাসুদ রানাকে উদ্দেশ্যে করে জমিতে চিরকুট ঝুলিয়ে এসেছে। চিরকুটে লেখা রয়েছে, তুই বাড়ির বাইরে আসলে তোর হাত দুটো আমার খুব প্রয়োজন। প্রসঙ্গত, বিগত ২০১৬ সালের ৪ঠা ডিসেম্বর মাসুদ রানার প্রায় ৯ বিঘা আলুর জমিতে বিষপ্রয়োগ করে এই হাসেন আলী নষ্ট করেছে। এতে মাসুদ রানার প্রায় ৭ লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে। অথচ হাসেন আলীর হুমকি ধমকি ও তার ভয়ে তার এসব অন্যায় অত্যাচারের কেউ প্রতিবাদ করতে পারছেন না। তালন্দ ইউপির নাম প্রকাশে অনিচ্ছুক এক ইউপি সদস্য ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, হাসেন আলী একজন দাঙ্গাবাজ লোক। ভয়ে কেউ তার কোনো অন্যায় কাজের প্রতিবাদ করতে পারে না আমরাও তার ভয়ে ভীত। এ ব্যাপারে জানতে চাইলে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম বলেন, অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে জানতে চাইলে হাসেন আলী সব অভিযোগ অস্বীকার করে বলেন, তার পরিবারকে ফাঁসাতে তাদের বিরুদ্ধে মাসুদ রানার পরিবার এসব মিখ্যা অভিযোগ করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর