× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ জুন ২০১৯, বুধবার

ছাত্রদলের নেতৃত্ব নির্বাচনে ৩ কমিটি গঠন

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১১ জুন ২০১৯, মঙ্গলবার, ৯:২৭

জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের কাউন্সিল উপলক্ষে ৩টি কমিটি করেছে বিএনপি। কমিটিগুলো হলো- নির্বাচন পরিচালনা, বাছাই ও আপিল কমিটি। রোববার রাতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নির্বাচন পরিচালনা কমিটি প্রধানের দায়িত্ব পেয়েছেন ডাকসুর সাবেক জিএস ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন। কমিটির অন্য সদস্যরা হলেন-ছাত্রদলের সাবেক দুই সভাপতি শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, হাবিব-উন-নবী খান সোহেল, সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক এবিএম মোশাররফ হোসেন, সাবেক দুই সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, আমিরুল ইসলাম খান আলিম ও সদ্যবিলুপ্ত কমিটির সভাপতি রাজিব আহসান। বাছাই কমিটির প্রধানের দায়িত্ব পেয়েছেন ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন। এ কমিটির অন্য সদস্যরা হলেন- সাবেক তিন সভাপতি আজিজুল বারী হেলাল, সুলতান সালাহউদ্দিন টুকু, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, হাবিবুর রশিদ হাবিব ও সদ্যবিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক আকরামুল হাসান। আপিল কমিটির প্রধানের দায়িত্ব পেয়েছেন ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।
এ কমিটির অন্য দুই সদস্য হলেন- ছাত্রদলের সাবেক দুই সভাপতি বর্তমানে বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন ও চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান। এর মধ্যে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হাবিব-উন-নবী খান সোহেল ও বাছাই কমিটির সদস্য সুলতান সালাউদ্দিন টুকু দীর্ঘদিন ধরে কারাগারে রয়েছেন। উল্লেখ্য, ঈদের একদিন আগে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে ৪৫দিনের মধ্যে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি করার ঘোষণা দেয় বিএনপি। নতুন কমিটিতে নেতৃত্বের জন্য প্রার্থীদের একাডেমিক ইয়ার (এসএসসি বা সমমান পাসের সাল ২০০০) নির্ধারণ করে দেয়া হয়। এতে সংগঠনটির সহ সভাপতি থেকে কেন্দ্রীয় সম্পাদকমন্ডলী পর্যন্ত কয়েকশ নেতৃত্ব প্রত্যাশী ছাত্রদল নেতার রাজনৈতিক ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে। ফলে এ ঘোষণার পর থেকে তারা নানাভাবে প্রতিবাদ জানিয়ে আসছেন। আজ মঙ্গলবার থেকে তারা দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনশনের মাধ্যমে তাদের আনুষ্ঠানিক প্রতিবাদ জানানোর সিদ্ধান্ত নিয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর