× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

শনির আখড়ায় বিস্ফোরণে পথচারীর মৃত্যু

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১১ জুন ২০১৯, মঙ্গলবার, ৯:২৮

রাজধানীর শনির আখড়ায় আরএস টাওয়ারের বিপরীত পাশের একটি ভবনে বিস্ফোরণে এক ব্যক্তি মারা গেছেন, আহত হয়েছেন আরো ৩ জন। ওই ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলা জুড়ে এক্সিমব্যাংকের শাখা রয়েছে। ফায়ার সার্ভিস জানিয়েছে, ওই ভবনের তৃতীয় তলায় বিস্ফোরণ থেকে হতাহতের ঘটনা ঘটে। তবে গ্যাস সিলিন্ডার নাকি এসির কারণে এই বিস্ফোরণ তা নিশ্চিত করতে পারেনি তারা।
গতকাল সকাল ৯টা ২৩ মিনিটের দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর  পেয়ে সাড়ে ৯টার দিকে ভবনে প্রবেশ করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। বিস্ফোরণের সময় দেয়ালের একাংশ  ভেঙে নিচে পড়ে যায়। এতে ইটের চাপায় ঘটনাস্থলেই মারা যান টুপি ব্যবসায়ী ফরিদ উদ্দিন (৫০)। আহত হন ভ্যান চালক সাইদুল (৩০), ফল ব্যবসায়ী জাকির  হোসেন (৩৫) ও  বেকারির ম্যানেজার কামাল  হোসেন (৪০)।
তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
ফায়ার সার্ভিস সদর দপ্তরের জোন-৬ এর উপ-পরিচালক মো. নজিমুজ্জামান বলেন, ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের টিম নিয়ে সেখানে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। তবে বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনার সময় তারা সবাই সড়ক দিয়ে যাচ্ছিলেন। তিনি বলেন, ভবনটির তৃতীয় ও দ্বিতীয় তলায় এক্সিম ব্যাংকের শাখা রয়েছে। আর নিচ তলায় আছে রেস্টুরেন্ট। পরিদর্শনে এটা স্পষ্ট যে, বিস্ফোরণ হয়েছে তৃতীয় তলায় এক্সিম ব্যাংক থেকেই। আলামত সংগ্রহ ও ক্ষয়ক্ষতির পরিমাণ  দেখেও তাই মনে হয়েছে। তিনি বলেন, বিস্ফোরণের কারণে ভবনটির সামনের দেয়াল,  দোতলার সামনের দেয়াল, আশপাশের ভবনের  দেয়াল, তৃতীয় ও দ্বিতীয় তলার  ফ্লোরের ছাদ ধসে পড়েছে।  ডেকোরেশন ক্ষতিগ্রস্থ হয়েছে।
ঘটনার তদন্ত সম্পর্কে তিনি বলেন, ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর