× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার

ধোনির পর গেইলের আবেদন নাকচ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ জুন ২০১৯, মঙ্গলবার, ৯:৫৩

মহেন্দ্র সিং ধোনির গ্লাভস বিতর্ক শেষ হতে না হতে এবার জানা গেল ওয়েস্ট ইন্ডিজ ওপেনার ক্রিস গেইলের আবদার। ক্যারিবিয়ান বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল ‘ইউনিভার্স বস’ লোগো লাগানো ব্যাট নিয়ে বিশ্বকাপে খেলতে চেয়েছিলেন। কিন্তু ক্রিকেট সর্বোচ্চ সংস্থা আইসিসি তার এই আবেদন নাকচ করে দেয়। আইসিসি থেকে জানানো হয়, ৪৫ দিন আগে গেইল ইউনিভার্স বস লোগো লাগানো ব্যাট নিয়ে খেলার জন্য আইসিসিকে আবেদন করে। পরে তা নাকচ করে দেয় আইসিসি। সেটা সম্ভাবত আইপিএলের পর। আইসিসির নীতিমালা অনুযায়ী, আন্তর্জাতিক আসরে কোনো খেলোয়াড় তার ব্যক্তিগত বার্তা কিংবা লোগো তার জার্সি অথবা ক্রিকেট সরঞ্জামে ব্যবহার করতে পারবে না। গত ৫ই জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে ভারতের সেনাবাহিনীর ‘বলিদান’ চিহ্ন আঁকা কিপিং গ্লাভস হাতে মাঠে নেমেছিলেন উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি।
যা নিয়ে জোর বিতর্ক হয়। আইসিসি প্রথমে ধোনির গ্লাভস থেকে ‘বলিদান’ চিহ্ন সরিয়ে নেয়ার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) অনুরোধ জানায়। কিন্তু বিসিসিআই তাতে রাজি না হয়ে উল্টো ধোনির ওই চিহ্নযুক্ত গ্লাভস ব্যবহারের অনুমতি চেয়ে আইসিসি’র কাছে আবেদন করে। কিন্তু ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি ভারতীয় ক্রিকেট বোর্ডের আবেদন নাকচ করে দেয়। এবং আইসিসি জানায়, ধোনি এই সেনা প্রতীক লাগানো গ্লাভস পরে খেলতে পারবে না। তাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে সেনা প্রতীকহীন গ্লাভস নিয়ে মাঠে নামেন ধোনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর