× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ জুন ২০১৯, সোমবার

এক রেকর্ড ভেঙে আরেকটির অপেক্ষায় রামোস

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ জুন ২০১৯, বুধবার, ৯:৫৭

স্পেন জাতীয় দলের জার্সি গায়ে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ডটি এখন সার্জিও রামোসের। সোমবার ইউরো চ্যাম্পিয়নশিপ বাছাইয়ের ম্যাচে সুইডেনের বিপক্ষে ৩-০ গোলে জয় পায় স্পেন। জাতীয় দলের জার্সি গায়ে এটি ছিল সার্জিও রামোসের ১২২তম জয়। এতে তিনি ভেঙে দেন ইকার ক্যাসিয়াসের ১২১ জয়ের রেকর্ডটি। রামোসের সামনে আরেক রেকর্ডের হাতছানি। আর তিন ম্যাচ খেললেই গর্বের এক রেকর্ড নিজের করে নেবেন এ স্প্যানিয়ার্ড ডিফেন্ডার। সোমবার ১৬৫তম আন্তর্জাতিক ম্যাচ খেলতে মাঠে নামেন রামোস। স্পেনের জার্সি গায়ে সর্বাধিক ১৬৭ ম্যাচ জয়ের রেকর্ড সাবেক গোলরক্ষক ইকার ক্যাসিয়াসের।
নিজেদের মাঠে সুইডেনের বিপক্ষে ম্যাচটি সহজ ছিল না স্প্যানিয়ার্ডদের। বাছাই পর্বে অপরাজিত সুইডেন এদিন ম্যাচের ৬৪ মিনিট পর্যন্ত আটকে রাখে স্প্যানিয়ার্ডদের। আর স্পেন প্রথম গোলের দেখা পায় পেনাল্টি থেকে। মাদ্রিদের সান্টিয়াগো বার্নাব্যু মাঠে ম্যাচের ৬৪তম মিনিটে পেনাল্টিতে গোল আদায় করেন ওই রামোস। স্পেনের জার্সি গায়ে এটি রামোসের ২০তম গোল। ম্যাচের শেষদিকে দুই মিনিটের ব্যবধানে দুই গোল আদায় করে স্পেন। ৮৫তম মিনিটে পেনাল্টির গোলে ব্যবধানে দ্বিগুণ করেন আলভারো মোরাতা। আর ৮৭তম মিনিটে গোল পান ২২ বছর বয়সী তারা মিকেল ওয়ারজাবাল। ইউরো বাছাইপর্বের ‘এফ’ গ্রুপে চার ম্যাচে শতভাগ জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ২০০৮ ও ২০১২’র চ্যাম্পিয়ন স্পেনই। ৫ পয়েন্টে পিছিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে সুইডেন। তৃতীয় স্থানে রুমানিয়ার সংগ্রহও ৭ পয়েন্ট। গ্রুপের অন্য ম্যাচে মাল্টার মাঠে ৪-০ গোলে রুমানিয়া ও ফারো আইল্যান্ডের মাঠে ২-০ গোলে জয় পায় নরওয়ে। নরওয়েকে হারিয়ে বাছাই শুরু করা কোচ লুইস এনরিকের দল দ্বিতীয় ম্যাচে জিতেছিল অপেক্ষাকৃত দুর্বল দল মাল্টার বিপক্ষে। আর গত শুক্রবার নিজেদের তৃতীয় ম্যাচে অপেশাদার ফুটবলারদের নিয়ে গড়া ফারো আইল্যান্ডকে ৪-১ গোলে হারায় তিনবারের ইউরোপ চ্যাম্পিয়নরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর