× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার

সড়ক দুর্ঘটনায় নিহত ১১

শেষের পাতা

বাংলারজমিন ডেস্ক | ১২ জুন ২০১৯, বুধবার, ১০:০০

দেশের বিভিন্ন জেলায় গতকাল সড়ক দুর্ঘটনায় অন্তত ১১ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে চাঁদপুরে মামা-ভাগ্নি, দিনাজপুরে ২, ভালুকায় ২, সীতাকুণ্ড, মনিরামপুর, গাংনী, তারাকান্দা, সোনারগাঁয়ে একজন করে রয়েছে। এসব দুর্ঘটনায় আহত হয়েছে আরো শতাধিক লোক। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-  চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুর সদর উপজেলার আশকাটি ইউনিয়নের গাবতলী এলাকায় বাস-সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এমরান হোসেন (৩৪) নামে ব্যাংক কর্মকর্তা ও ভাগ্নি ফাতেমা আক্তার (১০) নিহত হয়েছে। আহত হয়েছে অটোরিকশার আরো ২ যাত্রী। গতকাল সকাল সাড়ে ৬টায় চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের গাবতলী নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত এমরান হোসেন হাজীগঞ্জ পৌর এলাকার বলাখাল গ্রামের সর্দার বাড়ির মো. তাজুল ইসলামের ছেলে। তিনি গাজীপুর সোস্যাল ইসলামী ব্যাংকের কর্মকর্তা ছিলেন।
ভাগ্নি ফাতেমা একই এলাকার মো. আলমগীর হোসেনের কন্যা। আহতরা হলেন- ফরিদগঞ্জ উপজেলার সুবিধপুর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের ডা. ভাষান চন্দ্র শীলের ছেলে রতন চন্দ্র শীল (৩০) ও মো. জুয়েল হোসেন (৩৫)। আহতদের মধ্যে ফাতেমা ও রতন এর অবস্থা গুরুতর হওয়ার কারণে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকায় রেফার করা হয়। ঢাকায় নেয়ার পথে মতলব এলাকায় ফাতেমার মৃত্যু হয়।

স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে জানান, দিনাজপুরের নবাবগঞ্জে ট্রাকের চাকার নিচে পিষ্ট হয়ে দুই নারী নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত সোমবার রাত আনুমানিক ৮টায় ভাদুরিয়া বাজার নামক এলাকায়।

নিহতরা হলেন- ঘোড়াঘাট উপজেলার বেগুনবাড়ী গ্রামের মৃত আব্দুস ছালামের স্ত্রী আমেনা বেগম (৬৭) ও একই  গ্রামের আব্দুল রশিদের স্ত্রী শাহিদা বেগম (৫৫)।

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ভালুকায় যাত্রীবাহী বাসচাপায় একজন হেফজ পড়ুয়া শিশুসহ দুজন নিহত হয়েছে। ঘটনা দুটি ঘটেছে গতকাল মঙ্গলবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক উপজেলার ভরাডোবা ও সোমবার রাতে পৌরসভার কলেজপাড়া এলাকায়। স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে রাস্তা পারাপারের সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার ভরাডোবা এলাকায় ৬ পারা কোরআনের হাফেজ শাখাওয়াত হোসেনকে (১১) ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়। নিহত শাখাওয়াত গফরগাঁও উপজেলার উথুুরী গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে। অপরদিকে সোমবার রাত ৯টায় ভালুকা ডিগ্রি কলেজের সামনে একই সড়কে মোটরসাইকেলে ইউটার্ন করার সময় ঢাকাগামী শ্যামলী বাংলা পরিবহনের একটি যাত্রীবাহী বাস মিজানুর রহমান লাবু মিয়া (৪৮) নামে এক গার্মেন্ট ব্যাবসায়ীকে চাপা দিলে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। নিহত মিজানুর রহমান লাবু মিয়া ভালুকা উপজেলার ধীতপুর ইউনিয়নের দেয়ালিয়া পাড়া গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় মো. আরমান (১৬) নামে এক কিশোর ভটভটি চালক নিহত হয়েছে। এ ঘটনায় আহত মো. নেজাম উদ্দিন চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত সোমবার রাত সাড়ে ৮টার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার বাড়বকুন্ড ইউনিয়নের এসকেএম এলাকায় এ ঘটনা ঘটে।  

মনিরামপুর (যশোর) প্রতিনিধি জানান, মনিরামপুরে ইটভাটার ট্রাকের ধাক্কায় হালিমা বেগম (৫৫) নামে এক নারী নিহত হয়েছে। নিহত হালিমা বেগম উপজেলার আম্রঝুটা গ্রামের হাসেম আলী সরদারের স্ত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল দুপুরের দিকে যশোরের রাজারহাটে মেয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন হালিমা। পথিমধ্যে যশোর-সাতক্ষীরা মহাসড়কের মনিরামপুর উপজেলার চিনাটোলা বাজারে পৌঁছলে দীপ্র ইটভাটার কেশবপুরগামী একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। এতে তিনি পাকা সড়কের ওপর পড়ে গিয়ে গুরুতর আহত হন। স্থানীয়রা হালিমাকে উদ্ধার করে মনিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তার মৃত্যু হয়।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, সোনারগাঁয়ে গরুবাহী ট্রাক ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে মোবারক হোসেন নামের কাভার্ডভ্যানের চালক নিহত হয়েছে। এ সময় গাড়িতে থাকা নাছির, অদুদ, মিন্টু ও সালাম নামের ৪ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে  উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের ললাটি এলাকায়।

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, তারাকান্দায় পিক-আপ চাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। জানা গেছে, গত সোমবার সন্ধ্যায় ময়মনসিংহ-হালুয়াঘাট সড়কের উপজেলার মধুপুর নামক স্থানে ফুলপুরগামী পিকআপ মুখোমুখি মোটরসাইকেল আরোহী সাইফুল ইসলাম (৩২) কে চাপা দিলে ঘটনা স্থলে মারা যান। এ সময় রনি (৩০) গুরুতর আহত হয়। আহতকে মচিমহায় ভর্তি করা হয়েছে।

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি জানান, জগন্নাথপুরে যাত্রীবাহী বাস উল্টে কমপক্ষ ১০ যাত্রী আহত হয়েছে। গতকাল দুপুরে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কের জগন্নাথপুর পৌর এলাকার শাসনহবি এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, গাংনীতে একটি মোটরসাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে শ্যামলী পরিবহন নিয়ন্ত্রণ হারিয়ে শাহীন আলী (২৮) নামের এক হেলপার নিহত হয়েছেন। এসময় ওই পরিবহনের চালক আহত হয়। নিহত হেলপার শাহীন মুজিবনগর উপজেলার গোপিনাতপুর গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে। গতকাল বিকেলে মেহেরপুর-কুষ্টিয়া সড়কের গাংনীর পোড়াপাড়া নামক স্থানে শ্যামলী পরিবহন নিয়ন্ত্রণ হারিয়ে হতাহতের ঘটনা ঘটে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর