× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার

জাকির নায়েককে ফেরত না পাঠানোর অধিকার আছে মালয়েশিয়ার

শেষের পাতা

মানবজমিন ডেস্ক | ১২ জুন ২০১৯, বুধবার, ১০:০৩

ধর্মীয় বক্তা ড. জাকির নায়েক যদি মনে করেন তাকে ফেরত পাঠানো হলে ন্যায়বিচার পাবেন না তাহলে তাকে ফেরত না পাঠানোর অধিকার আছে মালয়েশিয়ার। এমন মন্তব্য করেছেন মালয়েশিয়ার  প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। সোমবার তিনি জাসিনে লিপাত কাজাং এলাকায় সামর্থ্যের মধ্যে আবাসন বিষয়ক একটি স্কিম উদ্বোধন করার সময় বক্তব্য রাখছিলেন। এ সময় মাহাথির বলেন, গড়পড়তায় ড. জাকির মনে করেন, ভারতে তিনি ন্যায্য বিচার পাবেন না। এ খবর দিয়েছে মালয়েশিয়ার অনলাইন দ্য স্টার।
জাকির নায়েককে ফেরত পাঠানোর সঙ্গে তিনি   মালয়েশিয়ায় মঙ্গোলীয় মডেল আলতানতুয়া শাইরিবুকে হত্যার দায়ে অভিযুক্ত সিরুল আজহার উমরের প্রসঙ্গ টেনে আনেন। ওই মডেলকে হত্যার জন্য ২০১৫ সালে সিরুল আজহারকে মৃত্যুদণ্ড দেয়া হয়। তিনি ছিলেন ওই মডেলের সাবেক দেহরক্ষী। সিরুল আজহার আশ্রয় নিয়েছেন অস্ট্রেলিয়ায়।
তাকে ফেরত দিতে অস্ট্রেলিয়ার কাছে আহ্বান জানিয়েছে মালয়েশিয়া। কিন্তু ফেরত পাঠানো হলে তাকে ফাঁসিতে ঝোলানো হবে বলে অস্ট্রেলিয়ার আশঙ্কা। এ জন্য তারা সিরুল আজহারকে ফেরত পাঠাচ্ছে না। একই রকম অনুভূতি ড. জাকির নায়েকের ক্ষেত্রেও।

ইতিমধ্যে রিপোর্টে বলা হয়েছে, ভারতের আইন প্রয়োগকারীরা জাকির নায়েককে আটক করতে ইন্টারপোলের সহায়তা চাইবে। তার বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগে মালয়েশিয়া থেকে তারা ভারতে ফিরিয়ে নিতে চায়। এক্ষেত্রে মুম্বইয়ের একটি আদালত থেকে জাকির নায়েকের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা পাওয়ার জন্য কাজ করে যাচ্ছে আইনপ্রয়োগকারীরা। আগামী ১৯শে জুন এমন রায় পেতে পারে তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর