× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার

হংকংয়ে তীব্র প্রতিবাদ, বিক্ষোভ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১২ জুন ২০১৯, বুধবার, ১:২৮

বিতর্কিত প্রত্যাবর্তন বিষয়ক বিলের প্রতিবাদে হংকংয়ে আন্দোলন অব্যাহত রয়েছে। আজ বুধবার সকালে কর্মব্যস্ত সময়ে হাজার হাজার বিক্ষোভকারী সরকারি গুরুত্বপূর্ণ ভবনগুলোতে যাওয়ার মূল সড়কগুলোতে অবস্থান নিয়েছে। এ সময় তাদের মুখে ছিল মুখোশ পরা এবং মাথায় হেলমেট। কোথাও কোথাও তাদের ওপর পুলিশ মরিচের গুঁড়া প্রয়োগ করে ছত্রভঙ্গ করার চেষ্টা করেছে। এতেও কাজ না হলে শক্তি প্রয়োগের কথা বলেছে পুলিশ। বিতর্কিত ওই বিলটি আইনে পরিণত হলে হংকংয়ে রাজনৈতিক প্রতিপক্ষ ও বিরোধীদের আটক করে মূল ভূখ- চীনে সরিয়ে নেয়া হবে বলে তাদের আশঙ্কা। ওদিকে এ সংক্রান্ত বিলটি পর্যালোচনা বর্তমানে বিলম্বিত অবস্থায় রেখেছে লেজিসলেটিভ কাউন্সিল। তারা বুধবার এক ববিৃতিতে বলেছে, পর্যালোচনা বৈঠক হওয়ার কথা ছিল স্থানীয় সময় সকাল ১১টায়।
কিন্তু সেই সময় পরিবর্তন করা হয়েছে। পরে কোনো এক সময় তা পর্যালোচনা করা হবে। তার আগে সদস্যদের জানানো হবে। বিলটি চূড়ান্ত করতে ২০ জুন ভোট হওয়ার কথা রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর