× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার

বৈমানিক পারভেজ সানজারীর পক্ষে মানববন্ধন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১২ জুন ২০১৯, বুধবার, ৬:১৬

বৈমানিক ও সংগীতশিল্পী মিলার সাবেক স্বামী পারভেজ সানজারীর ওপর এসিড হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে এইড ফর ম্যান নামে একটি সংগঠন। গতকাল বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মেনস রাইটস ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ও এইড ফর ম্যানের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম নাদিম বলেন, হামলার ১০ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি, যা চরম হতাশাজনক। তিনি আরও বলেন পারভেজ সানজারী শুধুমাত্র পুরুষ হওয়ার কারণেই সুষ্ঠ বিচার পাচ্ছেন না। মানববন্ধনে পারভেজ সানজারীর ভাই অ্যাডভোকেট আলামিন খান বলেন, থানায় ৩ দিন ধরে ঘোরার পরেও পুলিশ মিলার বিরুদ্ধে মামলা নেয় নাই।

মিলার দায়ের করা নারী ও শিশু মামলাটির বিচার কাজ গত দেড় বছর ধরে চললেও আজ অবধি তিনি কোনদিন সাক্ষী দিতে আসেননি। সামাজিক যোগাযোগ মাধ্যমে সানজারি ও তার পরিবার সম্পর্কে μমাগত মিথ্যাচার ও হুমকিতে মিলার বিরুদ্ধে ঢাকা সাইবার ট্রাইবুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে পিটিশন মামলা করা হয়। মামলা দায়েরের পর থেকে মিলা আরও ক্ষিপ্ত হয়ে উঠে। মিলা প্রতিনিয়ত ক্ষুদে বার্তায় অশালীন ভাষায় গালাগাল ও হুমকি দিতে থাকে।

তার পরিকল্পনায় ও নির্দেশে সম্পূর্ণ সুপরিকল্পিতভাবে গত ২রা জুন মিলার সহকারী কিম সানাজারীর শরীরে এসিড নিক্ষেপ করে। সানজারীর মাথায় হেলমেট থাকায় মুখ অ্যাসিড থেকে রক্ষা পায়, কিন্তু শরীরের হাত-পাসহ বিভিন্ন অঙ্গ এসিডে ঝলসে যায়। অনেক গড়িমসির পর, থানা মামলা আমলে নিলেও এখন পর্যন্ত কোন আসামিকে তারা গ্রেপ্তার করেনি। বৈমানিক পারভেজ সানজারীর ওপর অ্যাসিড হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানানো হয় মানববন্ধনে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর