× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুন ২০১৯, সোমবার

নবীগঞ্জে ভুল চিকিৎসায় বৃদ্ধার মৃত্যুর অভিযোগ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে | ১৩ জুন ২০১৯, বৃহস্পতিবার, ৯:১৬

নবীগঞ্জের পল্লীতে পল্লী চিকিৎসকের অপ-চিকিৎসায় এক বৃদ্ধ মহিলার মৃত্যু নিয়ে তোলপাড় চলছে। ফার্মেসি ব্যবসায়ীর ভুল চিকিৎসায় আয়েশা বেগম (৫৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে মর্মে অভিযোগ উঠেছে। পুলিশ লাশ উদ্ধার করে হবিগঞ্জ মর্গে প্রেরণ করেছে। ওই মহিলা উপজেলার বাউসা ইউনিয়নের বাশডর দেবপাড়া গ্রামের মৃত হোসেন মিয়ার স্ত্রী। গত মঙ্গলবার রাতভর মৃত্যুর ঘটনা নিয়ে রফাদফার চেষ্টা ব্যর্থ হলে গতকাল তার মরদেহ থানায় নেয়া হয়। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার ওই গ্রামের আয়েশা বেগম মঙ্গলবার সন্ধ্যায় হঠাৎ অসুস্থ হন। পরিবারের লোকজন তাকে প্রেসারের ঔষধ সেবন করান। পরে স্থানীয় ফার্মেসি ব্যবসায়ী একই গ্রামের লকুস মিয়াকে খবর দিয়ে নেয়া হয়।
এ সময় তিনি ক্লিনোসল স্যালাইন অসুস্থ রোগীর শরীরে পুশ করেন। স্যালাইন পুশ করার কয়েক ঘণ্টা পরই রোগীর মৃত্যু ঘটে। এ ঘটনায় রোগীর স্বজনরা ক্ষুব্ধ হয়ে উঠেন। খবর পেয়ে এলাকার মাতব্বররা এসে ঘটনা মীমাংসার চেষ্টা করেন। রফাদফা ব্যর্থ হলে গতকাল সকালে আয়েশা বেগমের মরদেহ থানায় নিয়ে আসা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় অভিযোগ দায়ের হয়নি। এনিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাক্তার সাইফুর রহমান সাগর বলেন, ওই ফার্মেসি ব্যবসায়ী যেহেতু কোনো ডিগ্রিধারী ডাক্তার না তার উচিত ছিল রোগীকে হাসপাতালে চিকিৎসার পরামর্শ দেয়া। বাড়িতে চিকিৎসা দেয়া ঠিক হয়নি। আর প্রেসারের রোগীকে সেই ওই স্যালাইন দিতে পারে না। থানার ওসি মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, স্থানীয় ও মৃত মহিলার স্বজনদের দাবির প্রেক্ষিতে চিকিৎসাজনিত কারণে তার মৃত্যু হয়েছে কিনা তা নিশ্চিত হওয়ার জন্য লাশ হবিগঞ্জ মর্গে প্রেরণ করা হয়েছে। এনিয়ে থানায় অভিযোগ হয়নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর