× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার

পাকিস্তানে গিয়ে খেলতে চান ফিঞ্চ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ জুন ২০১৯, বৃহস্পতিবার, ৯:৪১

নিরাপত্তা ইস্যুতে দীর্ঘ ১০ বছর পাকিস্তান সফরে যায়নি ক্রিকেট খেলুড়ে বড় কোনো দল। কিন্তু ক্রিকেটের প্রতি পাকিস্তানের সমর্থকদের আবেগ ও ভালোবাসার কারণে দেশটিতে খেলতে যেতে চান অ্যারন ফিঞ্চ। পাকিস্তানে যখন আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ ঘোষণা করা হলো, অস্ট্রেলিয়ার জার্সি গায়ে অ্যারন ফিঞ্চের তখনো অভিষেক হয়নি। বিশ্বকাপে পাকিস্তানের মুখোমুখি হওয়ার আগে টন্টনে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অস্ট্রেলিয়া দলের  অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেন, ‘শুনেছি পাকিস্তান দারুণ একটি দেশ। আগে যারা সেখানে খেলেছে তাদের কাছ থেকে শুনেছি, সেখানে খেলার অভিজ্ঞতা কত দারুণ। আমি পাকিস্তানে গিয়ে খেলতে পছন্দই করব।’ ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসর পাকিস্তান সুপার লীগ (পিএসএল) খেলতে পাকিস্তানে গিয়েছিলেন বেশ কয়েকজন অস্ট্রেলীয় খেলোয়াড়। ফিঞ্চ বলেছেন, তাদের কাছ থেকে শুনেও পাকিস্তানে খেলতে যাওয়ার ইচ্ছা জেগেছে তার। ফিঞ্চ বলেন, ‘খেলাটির প্রতি পাকিস্তানের সমর্থকদের আবেগ কতটা বেশি, সেটা আমরা সবাই জানি।
পাকিস্তানে যখন পিএসএলের খেলা হলো, প্রতি মিনিটে মাঠে দর্শক ঢুকতে দেখেছি।’ সমর্থকদের এই আবেগের কারণেই দেশটিতে ক্রিকেট ফেরাতে ভূমিকা রাখতে চান ফিঞ্চ, ‘বিভিন্ন প্রতিবেদন কিংবা ওখানে খেলে আসা ক্রিকেটারদের থেকে শুনে বুঝতে পেরেছি, পাকিস্তানে ক্রিকেট খেলতে যাওয়ার দারুণ সময় এখন। খেলাটির প্রতি যে আবেগ ও ভালোবাসা পাকিস্তানের সমর্থকেরা দেখিয়েছে, এরপর সেখানে ক্রিকেট ফেরানোটা জরুরি।’ ওয়ানডে ক্যারিয়ারে পাকিস্তানের বিপক্ষে মাত্র একটিই ম্যাচ খেলেছেন ফিঞ্চ, সেটিও দেশের মাটিতে। ওই ম্যাচে অবশ্য খুব ভালো করতে পারেননি, আউট হয়েছিলেন মাত্র ২ রান করেই। ২০০৯-এ লাহোরে সফরকারী শ্রীলঙ্কা দলের বাসে বন্দুকধারীর হামলার পর আন্তর্জাতিক ক্রিকেট বন্ধই রয়েছে পাকিস্তানে। গত ১০ বছর পাকিস্তান নিজেদের দ্বিপক্ষীয় হোম সিরিজের খেলা আয়োজন করছে সংযুক্ত আরব আমিরাতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর