× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুন ২০১৯, সোমবার

আয়-রোজগারে রোনালদোকে ছাড়িয়ে মেসি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ জুন ২০১৯, বৃহস্পতিবার, ৯:৪২

মাঠের বাইরের এক দৌড়ে ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেললেন লিওনেল মেসি। জনপ্রিয় ম্যাগাজিন ফোর্বস-এর হিসাবে বিশ্বের সবচেয়ে ধনী খেলোয়াড়ের মর্যাদাটা আর্জেন্টাইন ফুটবলার মেসির। এবার মেসি পেছনে ফেললেন পর্তুগিজ সুপার স্টার রোনালদোকে। ফোর্বসের হিসাবে ২০১৬ ও ২০১৭ টানা দুই বছর এমন মর্যাদা কুড়ান রোনালদো। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের বিজনেস ম্যাগাজিন ফোর্বস বাৎসরিক সর্বোচ্চ আয় করা ১০০ ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করেছে। যেখানে রোনালদোকে টপকে শীর্ষে উঠে এসেছেন আর্জেন্টিনা ও বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি। প্রাইজমানি, বেতন-বোনাস এবং বিজ্ঞাপনী এন্ডোর্সমেন্ট মিলিয়ে গত বছর মেসির আয় ছিল ১২৭ মিলিয়ন ডলার (১০ হাজার ৭১৮ কোটি টাকা প্রায়)। এদিকে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে গত মৌসুমে জুভেন্টাসে যোগ দেয়া রোনালদো গত জুন থেকে এখন পর্যন্ত আয় করেছেন ১০৯ মিলিয়ন ডলার (প্রায় ৯ হাজার ২০০ কোটি টাকা)।

ইনজুরির কারণে মৌসুমে বেশির ভাগ সময় মাঠের বাইরে থাকলেও নেইমারের তৃতীয় স্থানে থাকাটা অবাক করেনি কাউকে। ফোর্বসের হিসাব অনুযায়ী, প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) ব্রাজিলিয়ান তারকা নেইমারের বাৎসরিক আয় ১০৫ মিলিয়ন ডলার (প্রায় ৮ হাজার ৮৬০ কোটি টাকা)। এই তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন বক্সার ক্যানেলো আলভারেজ ও টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। সর্বোচ্চ আয়কারী ১০ ক্রীড়াবিদের মধ্যে একমাত্র টেনিস খেলোয়াড় হিসেবে জায়গা করে নিয়েছেন এ সুইস তারকা।
রেকর্ড ১২ বার ফোর্বসের এই তালিকায় শীর্ষস্থানে থাকা মার্কিন গলফার টাইগার উডস এবার রয়েছেন ১১তে। এ ছাড়াও বৃটিশ রেসিং ড্রাইভার লুইস হ্যামিল্টন ১৩, টেনিস তারকা নোভাক জকোভিচ ১৭, বক্সার কনোর ম্যাকগ্রেগর ২১, রাফায়েল নাদাল ৩৭, পল পগবা ৪৪, অ্যালেক্সিস সানচেজ ৫৩, কিলিয়ান এমবাপ্পে ৫৫ এবং সেরেনা উইলিয়ামস রয়েছেন ৬৩ নম্বরে। একমাত্র ক্রিকেটার হিসেবে সম্ভ্রান্ত এই তালিকার ঠিক ১০০ নম্বরে রয়েছেন ভারত দলের অধিনায়ক বিরাট কোহলি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর