× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ জুলাই ২০১৯, রবিবার

ওমান সাগরে তেলের ট্যাংকার ‘আক্রান্ত’ হওয়ার অভিযোগ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৩ জুন ২০১৯, বৃহস্পতিবার, ৩:০৭

ওমান উপসাগরে দুটি তেলবাহী ট্যাংকার ‘আক্রান্ত’ হওয়ার পর তার সহায়তায় এগিয়ে গেছে যুক্তরাষ্ট্রের নৌবাহিনী। কে, কিভাবে ওই হামলা চালিয়েছে সে বিষয়ে বিস্তারিত জানা যায় নি। তবে বার্তা সংস্থা চারটি শিপিং ও বাণিজ্য বিষয়ক সূত্রকে উদ্ধৃত করে বলেছে, অজ্ঞাত ওই ঘটনার পর ট্যাংকার দুটিকে উদ্ধার করা হয়েছে। ওই সূত্র ট্যাংকার দুটিকে মার্শাল আইল্যান্ডের পতাকাবাহী ফ্রন্ট অ্যালটেয়ার এবং পানামার পতাকাবাহী কোকুকা কারেজিয়াজ হিসেবে সনাক্ত করেছে। বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৬টা ১২ মিনিটে ও সকাল ৭টায় ওই দুটি ট্যাংকার থেকে আলাদা দুটি বিপদসংকেত পাঠানো হয়। ফলে তাদের সহায়তায় এগিয়ে যায় বাহরাইন ভিত্তিক যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর ফিফথ ফ্লিট। ওই ফ্লিট থেকে দেয়া বিবৃতিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর জাহাজ রয়েছে ওই এলাকায় এবং তারা সহায়তা দিচ্ছে। এর আগে যুক্তরাজ্যের মেরিটাইম ট্রেড অপারেশন থেকে অজ্ঞাত ওই হামলার কথা জানানো হয়।
তবে বিস্তারিত কিছু জানায় নি তারা। বলা হয়েছে, এ বিষয়ে তদন্ত চলছে। পাশাপাশি যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে বিরাজমান উত্তেজনার মধ্যে কঠোর সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। (সূত্র অনলাইন আল জাজিরা)

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর