× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

সোনার দাম বাড়লো

এক্সক্লুসিভ

অর্থনৈতিক রিপোর্টার | ১৫ জুন ২০১৯, শনিবার, ৯:০২

দেশের বাজারে আবারো বাড়লো সোনার দাম। আগের চেয়ে সোনার দাম ভরিতে বেড়েছে ১,১৬৭ টাকা। এখন থেকে ভালো মানের বা ২২ ক্যারেট সোনার ভরি কিনতে খরচ করতে হবে ৫১,৩২২ টাকা। বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক বিজ্ঞপ্তিতে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত জানানো হয়। সর্বশেষ গত জানুয়ারি মাসের শেষ দিকে প্রতি ভরি সোনার দামে ১,১৬৬ টাকা বাড়িয়েছিল বাজুস।

দর বাড়ায় এখন থেকে প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৫১,৩২২ টাকা, ২১ ক্যারেট ৪৮,৯৮৯ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৩,৯৭৩ টাকায়। সনাতন পদ্ধতির সোনার ভরি আগের মতোই থাকছে, অর্থাৎ ২৭,৫৮৫ টাকা। একইভাবে রুপার ভরি ১ হাজার ৫০ টাকা অপরিবর্তিত থাকবে।
বৃহস্পতিবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৫০,১৫৫ টাকা, ২১ ক্যারেট ৪৭,৮২২ টাকা, ১৮ ক্যারেট ৪২,৮০৭ টাকায় বিক্রি হয়েছে। এখন ২২, ২১ ও ১৮ ক্যারেট সোনার ভরিতে ১,১৬৭ টাকা দাম বাড়ছে। এর আগে জুয়েলার্স সমিতি কেবল সোনা ও রুপার দাম নির্ধারণ করে দিত। তবে এবার প্লাটিনামের মূল্য দিয়েছে। প্রতি ভরি প্লাটিনামের মূল্য ৬৪,১৫২ টাকা। আর প্রতি গ্রামের মূল্য ৫,৫০০ টাকা। সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আন্তর্জাতিক বাজারে সোনার মূল্যবৃদ্ধি অব্যাহত থাকা ও স্থানীয় বিলিয়ন মার্কেটে সোনার দাম বাড়ায় দেশের বাজারে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। যা গতকাল শুক্রবার থেকে সারা দেশে কার্যকর হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই দাম নির্ধারণ থাকবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর