× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ জুলাই ২০১৯, রবিবার
সরে দাঁড়ালেন দু’জন

ঐক্যবদ্ধ কুলাউড়া বিএনপির কাউন্সিল আজ

এক্সক্লুসিভ

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি | ১৫ জুন ২০১৯, শনিবার, ৯:০৩

এক দশক পর অনুষ্ঠিত হচ্ছে কুলাউড়া উপজেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিল। আজ অনুষ্ঠিত হবে বহুল প্রতীক্ষিত এ সম্মেলন ও কাউন্সিল। যাকে ঘিরে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে নেতাকর্মীদের মাঝে। হামলা-মামলা, জেল-জুলুম ও নির্বাচন পরবর্তী এ কাউন্সিলই নতুন উদ্যমে বিএনপিকে দাঁড় করাবে বলে অভিমত নেতাকর্মীদের। কাউন্সিলারদের ভোটে যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠিত হবে বলে দৃঢ় বিশ্বাস তৃণমূলের নেতাদের। তবে তিন পদে ১৩ জন মনোনয়ন ক্রয় করলেও সভাপতি ও সম্পাদক পদে দু’জন শেষমুহূর্তে কাউন্সিল থেকে সরে যান। তারা হলেন সভাপতি পদে সাবেক সভাপতি কামাল উদ্দিন আহমদ জুনেদ, সাধারণ সম্পাদক পদে সাবেক সহ-সাধারণ সম্পাদক জয়নুল ইসলাম জুনেদ। সরে দাঁড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা বিএনপির আহবায়ক এডভোকেট এএনএম আবেদ রাজা।
কাউন্সিলে প্রতিদ্বন্দ্বিতা করছেন সভাপতি পদে উপজেলা বিএনপির সাবেক (ভারপ্রাপ্ত) সভাপতি ও পৌর প্যানেল মেয়র, কারা নির্যাতিত নেতা জয়নাল আবেদীন বাচ্চু, সাবেক সাধারণ সম্পাদক, জেলা বিএনপির সদস্য ও কারা নির্যাতিত নেতা এমএ মজিদ। সাধারণ সম্পাদক পদে লড়ছেন সাবেক ছাত্রনেতা ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, জেলা বিএনপির সদস্য রেদওয়ান খান, সাবেক সাধারণ সম্পাদক, জেলা বিএনপির সদস্য বদরুজ্জামান সজল, উপজেলা বিএনপির সাবেক (ভারপ্রাপ্ত) সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন খাঁন।

সাংগঠনিক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন কারা নির্যাতিত নেতা, উপজেলা ছাত্রদল ও যুবদলের সাবেক আহবায়ক সুফিয়ান আহমদ, উপজেলা বিএনপি নেতা মইনুল হক বকুল, সাবেক যুবদল ও ছাত্রদল নেতা বদরুল হোসেন খাঁন, বিএনপি নেতা দেলোয়ার হোসেন, অ্যাডভোকেট আব্দুস সালাম ও মো. আব্বাছ আলী।

নির্বাচনী তফসিল অনুসারে কাউন্সিলরের সংখ্যা হচ্ছে প্রতিটি ইউনিয়নে কমিটি ভুক্ত ৭১ জন করে মোট ১৩টি ইউনিয়নে ৯২৩ জন এবং আহবায়ক কমিটির ১৩ জন সর্বমোট ৯৩৬ জন। কাউন্সিলে ভোটার হচ্ছেন উপজেলা আহবায়ক কমিটির ১৩ জন, সাথে ১৩ ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক মিলে ২৬ জন। মোট ৩৯ জন।
অত:পর নির্বাচিতরা সাবেক আহবায়কের সাথে পরামর্শ করে ১০১ সদস্য বিশিষ্ট কুলাউড়া উপজেলা কমিটি গঠন করে মৌলভীবাজার জেলার অনুমোদন নিয়ে কার্যক্রম পরিচালনা করবে। সম্মেলন ও কাউন্সিল আজ বিকাল তিনটায় কুলাউড়া স্কুল চৌমুহনীস্থ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি থাকবেন জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান, সাবেক এমপি। বিশেষ অতিথি থাকবেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান। সভাপতিত্ব করবেন উপজেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট আবেদ রাজা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর