× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ জুলাই ২০১৯, রবিবার

প্রস্তুতি শুরু করতে পারছে না অনেক ফেডারেশন

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৫ জুন ২০১৯, শনিবার, ৯:৩৬

নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসের জন্য আজ থেকে আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু হচ্ছে। দেশের ২৪টি ফেডারেশনকে চিঠি দিয়ে অনুশীলন শুরু করার নির্দেশনা দিয়েছিল বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)। সেই নির্দেশনা অনুসারে প্রস্তুতি শুরু করার কথা থাকলেও গুছিয়ে উঠতে পারেনি অনেক ডিসিপ্লিনই। ফলে বিওএ’র বেঁধে দেয়া সময়ে নিজেদের প্রস্তুতি শুরু করতে পারছে না সংশ্লিষ্ট অনেক ফেডারেশনই।
নেপাল এসএ গেমসে থাকছে ২৭টি ডিসিপ্লিন। এগুলো হলো- আরচারি, অ্যাথলেটিক্স, ব্যাডমিন্টন, বাস্কেটবল, বক্সিং, ক্রিকেট, সাইক্লিং, ফেন্সিং, ফুটবল, গলফ, হ্যান্ডবল, জুডো, কাবাডি, কারাতে, খোখো, প্যারাগ্লাইডিং, শুটিং, স্কোয়াশ, সুইমিং, টেবিল টেনিস, তায়কোয়ান্ডো, টেনিস, ট্রায়াথলন, ভলিবল, ভারোত্তোলন, কুস্তি ও উশু। প্যারাগ্লাইডিং, স্কোয়াশ ও ট্রায়াথলন বাদে বাকিগুলোতে অংশ নেবে বাংলাদেশ। তবে নির্দিষ্ট সময়ের আগে যেমন অনুশীলন শুরু করেছে কাবাডি ফেডারেশন, ঠিক তেমনি নির্দিষ্ট সময়ে অনুশীলন শুরু করতে পারছে না অ্যাথলেটিকসসহ বেশ ক’টি ফেডারেশন। আগামী ১ থেকে ১০ই ডিসেম্বর নেপালের কাঠমান্ডু ও পোখারাতে অনুষ্ঠিত হবে গেমসের ১৩তম আসর।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর