× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার

কালশীতে ১০ বিহারী হত্যার তদন্তে পিবিআইকে চায় বিহারীরা

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৫ জুন ২০১৯, শনিবার, ৯:৫০

রাজধানীর পল্লবীর কালশীতে ৯ জনকে আগুনে পুড়িয়ে হত্যা ও একজনকে গুলি করে হত্যা মামলার তদন্তে অবহেলার অভিযোগ এনে দ্রুত পিবিআইকে তদন্তের দায়িত্ব দেয়ার দাবি জানিয়েছে বিহারীদের সংগঠন উর্দু স্পীকিং পিপলস ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট (ইউএসপিওয়াইআরএম)।
গতকাল রাজধানীর মিরপুর ১১ নম্বরের বেনারশী পল্লী থেকে ভাসানি মোড় পর্যন্ত হাতে কালো পতাকা নিয়ে বিক্ষোভ মিছিল করে বিহারীদের সংগঠন ইউএসপিওয়াইআরএম। মিছিল শেষে বিক্ষোভ সমাবেশে এ দাবি জানান বক্তারা। উর্দু স্পীকিং পিপলস ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট্থর সভাপতি  সাদাকাত খান ফাক্কু বলেন, চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের পাঁচ বছর অতিবাহিত হলেও এখনো কোন অপরাধী গ্রেপ্তার হয়নি। নয় জন জীবিত মানুষকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে ও একজনকে গুলি করে হত্যা করা হয়েছে। আজ পাঁচ বছর পরেও আমাদের শুনতে হচ্ছে এই হত্যা মামলায় কাউকে অভিযুক্ত করে প্রতিবেদন দেয়া হয়নি। এটা আমাদের জন্য লজ্জার ব্যবহার। উর্দুভাষীরা অবহেলা ও বৈষম্যের শিকার এমন অভিযোগ করে বিহারীদের এই নেতা বলেন, একজন মানুষ যদি সড়ক দুর্ঘটনায় মারা যায় তার জন্য বহু আইনজীবী ও মানবাধিকার সংস্থা নিজ উদ্যোগে মামলা করে। কিন্তু ১০ জন মানুষকে আগুনে পুড়িয়ে কয়লা করলো অথচ এই নিষ্ঠুরতার বিচার চেয়ে কেউ মামলা করলো না।
সংগঠনের সাধারণ সম্পাদক শাহিদ আলী বাবলুর পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন, মুহাজির ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি মো. সালাউদ্দিন, বিডিআরএম’র সভাপতি ওয়াসি আলম বশির, ইউএসপিওয়াইআরএম’র যুগ্ন-সাধারণ সম্পাদক মোক্তার হোসেন, সাংগঠনিক সম্পাদক শাকিল, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর রেজা খান, নাজের উদ্দীন রাশেদ, উর্দুভাষী ছাত্র আন্দোলনের সভাপতি ফাহিম হোসেন, সাধরণ সম্পাদক ইমরান খান, আসিফ ইকবাল, জামিল, বেচু প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর