× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার

বাজেটের পর বেড়েছে গুঁড়ো দুধের দাম

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৫ জুন ২০১৯, শনিবার, ৯:৫০

 নতুন অর্থ বছরের বাজেট পেশের পর গুঁড়ো দুধের দাম কেজিতে অন্তত ১০ টাকা বেড়েছে।
গতকাল বাজার ঘুরে দেখা যায়, পণ্যগুলোর মধ্যে ভোজ্য তেল ও চিনি আগের দামেই বিক্রি হচ্ছে। তবে সবজি, মাছ, মাংস, তেল, মসলাসহ অন্যান্য পণ্যের দাম বাড়েনি। কাঁচা বাজারে সরবরাহ বাড়ায় দাম বরং কিছুটা কমেছে। তবে, বাজেট বাস্তবায়ন হলে কী হবে তা নিয়ে শঙ্কা ক্রেতাদের। ক্রেতাদের অভিযোগ, পাইকারি বাজারে সবজি কিংবা অন্যান্য তরিতরকারির দাম যাই থাকুক, খুচরা বাজারে কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা বেশি।
কারওয়ান বাজারের দোকানি শাহাদাত হোসেন বলেন, চিনি, সয়াবিন তেলসহ অন্যান্য পণ্য আগের দামেই বিক্রি হচ্ছে। বাজারে বাজেটের তেমন নেতিবাচক প্রভাব পড়েনি। তবে, বাজেট ঘোষণার আগে থেকেই মার্কস, ফ্রেশ, ডিপ্লোমাসহ অন্যান্য গুঁড়ো দুধের দাম কেজিতে ১০ টাকা থেকে ১৫ টাকা করে বেড়েছে।
মার্কসের এক কেজির প্যাকেট ৪৬০ টাকা, ফ্রেশের ৪৫০ টাকা এবং ডিপ্লোমার এক কেজির প্যাকেট ৫৯০ টাকা দরে বিক্রি হচ্ছে। পাইকারী ব্যবসায়ী কামাল হোসেন জানান, বাজেটে দাম বাড়ানোর বিষয়ে আমি কিছুই জানি না। শুধু এইটাই জানি, গতকাল (বৃহস্পতিবার) বাজেট ঘোষণা হয়েছে। পণ্যের দাম বাড়লে সরকার যেভাবে নির্দেশনা দিবে আমরা সেভাবেই বিক্রি করবো।  
লিজা জেনারেল স্টোরের দোকানি আফজাল হোসেন বলেন, বাজারে পণ্যের দাম গত সপ্তাহে যা ছিল তার চেয়ে কিছুটা কমতি আছে। বাজেটে দাম বাড়ার কোনো খবর নেই। আমাদের কাছে এখনো আসেনি। আর দাম বাড়লে তা যোগ হবে নতুন চালানের সঙ্গে। পুরান মাল আগের দামেই বিক্রি হয়। বাজারে নিত্য পণ্য কিনতে আসা আরিফুল নামের একজন ক্রেতা বলেন, বাজেটতো হলো একদিন হয়েছে। কিন্তু বাজেটের কারণে দৈনন্দিন বাজারে কোনো পণ্যের দাম বেড়েছে এমন চোখে পড়েনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর