× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ জুলাই ২০১৯, রবিবার

জয় দিয়ে কোপা মিশন শুরু ব্রাজিলের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ জুন ২০১৯, শনিবার, ১২:০৮

জয় দিয়ে কোপা আমেরিকার মিশন শুরু করলো ব্রাজিল। আজ সকালে সাও পাওলোতে ফিলিপ্পে কুটিনহোর জোড়া গোলে বলিভিয়াকে ৩-০ গোলে হারায় সেলেসাওরা। ম্যাচে ৫০তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন  কুটিনহো। এর তিন মিনিটে পর ফিরমিনহোর ক্রস থেকে হেডে গোল করে আবারো উচ্ছ্বাসে ভাসেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কুটিনহো। ম্যাচের ৮৫তম মিনিটে এভারটনের দুর্দান্ত শটে স্কোরলাইন ৩-০ করেন। কোপা আমেরিকার ইতিহাসে এটি ব্রাজিলের ১০০তম জয়। ১৭৯ ম্যাচে ১০০ জয়, ৩৫ ড্র ও ৪৪ হারের অভিজ্ঞতা হলো ব্রাজিলের। আর বলিভিয়ার বিপক্ষে ঘরের মাঠে টানা ১২ ম্যাচ অপরাজিত থাকলো ব্রাজিল।
আর কোপা আমেরিকার প্রথম শিরোপা জয়ে শতবর্ষ উপলক্ষে ‘অপয়া’ সাদা জার্সি পরে খেলতে নেমেছিল ব্রাজিল। এই জার্সি পরেই ১৯৫০ সালের মারাকানা ট্রাজেডির পর থেকেই ব্রাজিলের সাদা জার্সিকে ‘অপয়া’ বলে অনেকে। তবে এবার এমনটা হবে না বলে মনে করছেন ব্রাজিল সমর্থকরা। কারণ ঘরের মাঠে এর আগে ৪বার কোপা আমেরিকা আয়োজন করে প্রতিবারই শিরোপা ঘরে তুলেছে ব্রাজিল। আগামী ১৯শে জুন ভেনেজুয়েলার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে ব্রাজিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর