× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ জুলাই ২০১৯, রবিবার

দেওয়ালে পিঠ ঠেকে গেছে: ফাফ ডু প্লেসি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ জুন ২০১৯, শনিবার, ১২:৩৪

বিশ্বকাপে চার ম্যাচ শেষ দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের। তার মধ্যে একটিতেও জয় পায়নি দু’দল। আজ সন্ধ্যা বাংলাদেশ সময় সাড়ে ৬টায় মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা-আফগানিস্তান। এই ম্যাচে জয়ে ফিরতে মরিয়া দুই দলই। আফগানিস্তানের ম্যাচ দিয়ে জয়ে ফিরতে চান প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসি। তিনি বলেন, ‘ দেওয়ালে পিঠ ঠেকে গেছে আমাদের। আগে কী হয়েছে সেটা মাথায় রাখতে চাই না। আগামী পাঁচটা ম্যাচে আমরা একটা লক্ষ্য নিয়ে নামছি।
হয়তো এ বার যে ভাবে খেলতে চাই সেটা পারব। আমরা নিজেদের সামর্থ্য অনুযায়ী এখনও খেলতে পারিনি। এখন কোনও দলকেই দুর্বল বলা যায় না।’

২০১৫ সালের সেমিফাইনালিস্ট দক্ষিণ আফ্রিকা চলতি বিশ্বকাপে ইংল্যান্ড, বাংলাদেশ এবং ভারতের বিরুদ্ধে হেরেছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের ম্যাচ ভেস্তে গেছে বৃষ্টিতে। এই অবস্থায় সেমিফাইনালে পৌঁছনোর আশা ধরে রাখতে হলে আফগানিস্তানকে হারাতেই হবে ডু প্লেসিদের।
অন্যদিকে, টানা তিনটি হারের পর আফগানিস্তান পয়েন্ট টেবিলের সবার শেষের দল। এর মধ্যে আবার বিস্ফোরক ওপেনার মহম্মদ শেহজাদ চোটের জন্য দেশে ফিরে গিয়েছেন। তাই আফগানিস্তানের সব চেয়ে বড় চ্যালেঞ্জ এই ব্যাটিং লাইন আপ নিয়ে কাগিসো রাবাদা এবং ইমরান তাহিরকে নিয়ে গড়া দক্ষিণ আফ্রিকার বোলিং আক্রমণ সামলানো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর