× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ জুলাই ২০১৯, রবিবার

৩৯ দলের জেএফএ কাপ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৬ জুন ২০১৯, রবিবার, ৯:৪০

উদীয়মান ফুটবলাদের জন্য জেএফএ কাপ ফুটবল অনেক সাড়া জাগানো টুর্নামেন্ট ছিল। জাপান ফুটবল এসোসিয়েশন বাফুফেকে এই অর্থ প্রতি বছর দিয়ে গেলেও বাফুফে মাঝের কয়েক বছর আয়োজন করেনি। কয়েক বছরের বিরতির জন্য বাফুফে পুরুষ ফুটবলের পরিবর্তে নারী ফুটবল দিয়ে জেএফএ কাপ করছে এখন। ২০১৪ সাল থেকে জেএফএ অনূর্ধ্ব-১৪ নারী ফুটবল চ্যাম্পিয়ন হচ্ছে। এবার ৩৯টি জেলা এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে। আগামীকাল যশোর ভেন্যুতে খেলা শুরু হচ্ছে। ছয়টি ভেন্যুতে আঞ্চলিক পর্ব হবে। অন্য ভেন্যুগুলো হলো- রাজশাহী, গোপালগঞ্জ, খাগড়াছড়ি, ময়মনসিংহ ও রংপুর।
প্রত্যেক ভেন্যুতে পর্যায়ক্রমে খেলা হবে। প্রতি ভেন্যুর চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্স আপ ঢাকায় চূড়ান্ত পর্বে খেলবে। ঢাকায় চূড়ান্ত পর্ব শুরুর সম্ভাব্য দিনক্ষণ ১০ই জুলাই। জেএফএ অনুদানের পাশাপাশি স্থানীয় পৃষ্ঠপোষক ওয়ালটন দিচ্ছে পাঁচ লাখ টাকা। এবারও আঞ্চলিক পর্ব নক আউট। এই টুর্নামেন্ট থেকে অনূর্ধ্ব পর্যায়ের ফুটবলার সংগ্রহ করবে বাফুফে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর