× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ জুলাই ২০১৯, রবিবার

ডিমেরিট পয়েন্ট পেলেন ব্রাথওয়েট

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৬ জুন ২০১৯, রবিবার, ৯:৪০

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতা করে ডিমেরিট পয়েন্ট পেলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কার্লোস ব্রাথওয়েট। তার বিরুদ্ধে ২.৮ ধারা ভঙ্গের দায়ে লেভেল-১ অভিযোগ আনা হয়। পরে আইসিসির অভিযোগ মেনে নেয়ায় ১ ডিমেরিট পয়েন্টে পার পেয়ে যান ব্রাথওয়েট। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের ৪৩তম ওভারে জোফরা আর্চারের বলে আম্পায়ার আউটের সিদ্ধান্ত দেন। কিন্তু আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে পারেননি কার্লোস ব্রাথওয়েট। পরে টিভি ক্যামেরায় পরিষ্কার দেখা যায় ব্রাথওয়েট আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে মাঠে অশোভন আচরণ করেন। ম্যাচের আম্পায়ার সুন্দরাম রবি এবং কুমার ধর্মসেনা এবং টিভি আম্পায়র রড টাকার ব্রাথওয়েটের বিরুদ্ধে রিপোর্ট করেন।  এনিয়ে আইসিসি থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘ব্রাথওয়েট তার ওপর আনা অভিযোগ স্বীকার করে নিয়েছে। আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি ডেভিড বুনের কাছে তিনি তার দোষ স্বীকার করেন।
তাতে আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন নেই।’ এ ধরণের অভিযোগে আরো বড় শাস্তির সম্মুখিন হতে পারতেন ব্রাথওয়েট। ২.৮ ধারা ভঙ্গের দায়ে সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০শতাংশ জরিমানা এবং দুই ডিমেরিট পয়েন্ট। আইসিসির নিয়ম অনুযায়ী কোনো খেলোয়াড় যদি ২ বছরের মধ্যে ৪ ডিমেরিট পয়েন্ট পায়, তাহলে এক টেস্ট অথবা দুই ওয়ানডে অথবা দুই টি-টোয়েন্টি ম্যাচের জন্য নিষিদ্ধ থাকবে।শুক্রবার ইংল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে ২১২ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। পরে ১০১ বল হাতে রেখেই ৮ উইকেটে হার দেখে ক্যারিবীয়রা। বিশ্বকাপে ৪ ম্যাচে এক জয় ও  ২ হারে পয়েন্ট তালিকার ছয় নম্বরে রয়েছে ৭৫ ও ৭৯’য়ের চ্যাম্পিয়নরা। আগামীকাল টন্টনে বাংলাদেশের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর