× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

শ্রীলঙ্কার বড় হার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ জুন ২০১৯, শনিবার, ১১:৩৫

উদ্বোধনী জুটিতে  আশাই জাগিয়েছিলেন দুই ওপেনার দিমুথ করুনারাতেœ এবং কুশল পেরেরা। দ্বিতীয় উইকেটেও লাহিরু থিরিমান্নের সঙ্গে দলকে জয়ের পথেই রেখেছিলেন অধিনায়ক করুনারাতেœ। কিন্তু এরপর আর জয়ের কক্ষে থাকতে পারেনি তারা। অস্ট্রেলিয়ান পেসারদের আক্রমণে দিশেহারা হয়ে বেশিদূর যেতে পারেনি লঙ্কানরা। মিচেল স্টার্ক একাই ধ্বসিয়ে দেন শ্রীলঙ্কার মিডলঅর্ডার। অস্ট্রেলিয়ার করা ৩৩৪ রানের জবাবে শেষ পর্যন্ত ২৪৭ রানে অলআউট হয় চন্ডিকা হাথুরুসিংহের দল।
লঙ্কানদের ৮৭ রানের বড় ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট তাদের ঝুলিতে।
সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে অবস্থান করছে শ্রীলঙ্কা।
দায়িত্বশীলতার পরিচয় দিয়ে ৯ চারের মারে ১০৮ রান করেন করুনারাতেœ। তার বিদায়ের পরই মূলত কমে আসে লঙ্কানদের জয়ের আশা। কারণ কুশল মেন্ডিস (৩৭ বলে ৩০), অ্যাঞ্জেলো ম্যাথিউজ (১১ বলে ৯), মিলিন্দা সিরিওয়ার্দানা (৪ বলে ৩), থিসারা পেরেরার (৩ বলে ৭) মধ্যে কেউই পারেননি উইকেটে থিতু হতে। অবশ্য তাদের উইকেটে টিকতে দেননি মিচেল স্টার্ক। এখনো পর্যন্ত চলতি আসরের সর্বোচ্চ উইকেটশিকারি স্টার্ক একাই নেন ৪টি উইকেট। সঙ্গে রিচার্ডসন ৩ ও প্যাট কামিনস ২ উইকেট নিলে ৪৫.৫ ওভারে ২৪৭ রানেই থেমে যায় লঙ্কানদের ইনিংস। ৮৭ রানের বড় জয় পায় অস্ট্রেলিয়া।
এর আগে অ্যারন ফিঞ্চের বিধ্বংসী এক সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ৩৩৪ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর