× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

কারাগারে পরিবর্তন হলো সকালের নাস্তার মেন্যু

অনলাইন

| ১৬ জুন ২০১৯, রবিবার, ১২:০০
প্রতীকী ছবি

ইংরেজ শাসনামলে কারাগার প্রতিষ্ঠার পর থেকে একই মেন্যুতে সকালের নাস্তা করতো বাংলাদেশের কারাবন্দীরা। অবশেষে পরিবর্তন হলো তাদের এই মেন্যু। এবার নাস্তায় যুক্ত হয়েছে মুখরোচক কিছু খাবার।

কারা সূত্র জানায়, কারাগার প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত সকালের নাস্তায় একটি মেন্যু ছিল। নাস্তায় একজন কয়েদি পেত ১৪.৫৮ গ্রাম গুড় এবং ১১৬.৬ গ্রাম আটা (সমপরিমাণ রুটি)। একই পরিমাণ গুড়ের সঙ্গে একজন হাজতি পেত ৮৭.৬৮ গ্রাম আটা (সমপরিমাণ রুটি)।
এ বিষয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম মিলন বলেন, নতুন মেন্যুতে একই খাবার পাবে একজন কয়েদি ও হাজতি। তারা সপ্তাহে ২ দিন পাবে ভুনা খিচুড়ি, ৪ দিন সবজি ও রুটি এবং বাকি ১ দিন হালুয়া ও রুটি। আজ রোববার ভোর থেকে এই মেন্যু কার্যক্রম হচ্ছে।

তিনি আরও বলেন, নতুন মেন্যুর বিষয়টি জেনে কারাবন্দীরা আনন্দ প্রকাশ করেছে। কারাবন্দীদের বিষয় মাথায় রেখে দীর্ঘদিনের মেন্যু পরিবর্তন করার জন্য প্রধানমন্ত্রী সত্যি প্রশংসার দাবিদার।
আজ সকাল ৯টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে নতুন এই মেন্যু উদ্বোধন করেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Aftabur rahman
১৬ জুন ২০১৯, রবিবার, ২:৩৯

কারাগারের সকালের মেনু কি হবে, সেটার সিদ্ধান্তও প্রধানমন্ত্রীকেও নিতে হয়। বড় বিচিত্র এ জাতি। এ সিদ্ধান্তে কয়েদীরা খুব খুশি, এ ঘটনা কোথায় ঘটছে। কারাগারে যে খাবার দেয়া হয়, তা কোনদিন খেয়েছেন? বিরানী দিলেও কি? কোর্মা দিলেও কি? খাদ্যতো দেয়া হয় না, সব অখাদ্য দেয়া হয়।

MD. ZIAUL ISLAM
১৬ জুন ২০১৯, রবিবার, ১:৪৯

Congratulation Your Excellency Prime Minister of Bangladesh You are the great . It's a very historical decision that you have kindly taken. May God bless you and give you long life Amen

অন্যান্য খবর