× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ জুলাই ২০১৯, রবিবার

একদিনেই সাড়ে ছয় হাজার ট্রাফিক আইন অমান্য মামলা

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৬ জুন ২০১৯, রবিবার, ১২:৫৪

রাজধানীর বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৬,৮৫০টি মামলা ও ৩১,০০,৮০০ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র ট্রাফিক বিভাগ। এছাড়াও অভিযানকালে ২৯টি গাড়ি ডাম্পিং ও ৭৭১টি গাড়ি রেকার করা হয়েছে।
গতকাল দিনভর ডিএমপি’র ট্রাফিক বিভাগ কর্তৃক অভিযান পরিচালনা করে এসব মামলা ও জরিমানা করা হয়।

ডিএমপি’র ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, উল্লেখযোগ্য মামলার মধ্যে রয়েছে হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ৯৪টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ২টি, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ১,৫২৬টি, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ২১টি গাড়ির বিরুদ্ধে মামলা, ট্রাফিক আইন অমান্য করার কারণে ২,৩১২টি মোটর সাইকেলের বিরুদ্ধে মামলা ও ১২০টি মোটর সাইকেল আটক করা হয়। সেই সাথে গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে চালকের বিরুদ্ধে ৭টি মামলা করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৭ জুন ২০১৯, সোমবার, ৩:৩০

How many traffic law violations occur in a year 6500x365= 23,72,500. 23 lacs, 72 thousand and 5 hundreds.

Sharif
১৬ জুন ২০১৯, রবিবার, ৬:২৫

যখনই ঢাকা পুলিশ কমিশনার আসাদুজ্জামান সাহেব ট্রাফিকের ব্যাপারে কড়াকড়ির আদেশ দেন, আমি তখনই ভয় পাই। কারন তার এ আদেশের বলি হবে প্রাইভেট কার আর মোটর সাইকেল চালক। ঢাকা শহরে চলাচলকারী শতকরা ৭০-৯০ ভাগ বাসের কোন ফিটনেস নেই, চালকের লাইসেন্স নাই, অথচ তাদের বিরুদ্ধে টু শব্দ নেই। কারণ তারা সংঘবদ্ধ। ওদের বিরুদ্ধে মামলা করলে ওরা পুলিশের চামড়া তুলে নিবে। প্রাইভেট কারের মালিক ও চালকরা যেহেতু সংহবদ্ধ নয়, তাই ওদেরকে নিয়ে যেভাবে ইচ্ছা খেলা যায়। মামলা দেয়া যায়। কি মজা।

অন্যান্য খবর