× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার

স্বপরিবারে ফ্রান্সে অবকাশ যাপনে ওবামা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৬ জুন ২০১৯, রবিবার, ৪:০১

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এখন ফ্রান্সের দক্ষিণাঞ্চলে প্রোভেন্স অঞ্চলে অবকাশ যাপনে এসেছেন স্বপরিপারে। উঠেছেন এক সপ্তাহের জন্য ৬০০০০ ডলার ভাড়ার অষ্টাদশ শতাব্দীর খামারবাড়ি লে মাস ডেস পোইরিয়েরসে। এটি বাথেলাসে দ্বীপে অবস্থিত। ক্ষমতার মেয়াদ শেষ হওয়ার পর বারাক ওবামাকে নিয়ে তেমন রিপোর্ট খুঁজে পাওয়া যায় না। তিনি বড় কোনো রাজনৈতিক ইভেন্টে অংশ নেন নি। এমন কি রাজনৈতিক কর্মসূচি নিয়েও তেমন উচ্চবাচ্য করেন নি। তিনি ২০১৫ সালে ইরানের সঙ্গে ঐতিহাসিক যে পারমাণবিক চুক্তি সম্পাদন করেছিলেন তা প্রত্যাহার করেছেন বর্তমান প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। আরোপ করেছেন নতুন অবরোধ। ফলে পারস্য উপসাগরীয় অঞ্চলে ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে যুদ্ধংদেহী অবস্থান পরিলক্ষিত হচ্ছে। এসব নিয়ে ওবামা কোনো কথা বলছেন না।

সবেমাত্র তার মেয়ে শাশা ওবামা হাইস্কুলের গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন। তার সঙ্গে গর্বিত পিতামাতা বারাক ওবামা ও সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামাকে কয়েকদিন আগে দেখা গেছে এক ছবিতে। এর পরেই তারা ফ্রান্সের দক্ষিণে আভিগনন এলাকায় পারিবারিক ওই অবকাশে এসেছেন। যে খামারবাড়িতে তারা উঠেছেন ৬৫ একর জায়গাজুড়ে অবস্থিত। ফলে সেখানে ব্যক্তিগত গোপনীয়তা রক্ষা করতে পারছেন ওবামা দম্পতি ও কন্যারা। তার ওপর তাদেরকে নিরাপত্তা দিচ্ছে গার্ড আঞ্চলিক পুলিশ ও যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস। তারা সার্বক্ষণিক ওই বাসভবন ঘিরে রাখছেন। এই বাসভবনের প্রধান ভবনে রযেছে ৭টি বেডরুম। আছে একটি ফ্যামিলি রুম। এতে রয়েছে বিশাল জানালা। তা দিয়ে বাইরে থেকে ছড়িয়ে পড়ে প্রচুর আলো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর