× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার

আজও উজ্জ্বল আমির

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

বিশ্বকাপ ডেস্ক | ১৬ জুন ২০১৯, রবিবার, ৮:২৬

মোহাম্মদ আমির। পাকিস্তানি বাঁ হাতি বোলার। আমিরের পেস, সুইং সঙ্গে ভেরিয়েশনে প্রায়শই কাবু হন বিপক্ষ দলের ব্যাটসম্যানরা। এবারের বিশ্বকাপেও উজ্জ্বল এই পেসার। ১৩ উইকেট নিয়ে রয়েছেন সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায়। এই তালিকার ১৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্কের অবস্থান ২ নম্বরে। তবে ইকোনোমি রেটে এগিয়ে থাকায় আমির রয়েছেন শীর্ষে। আর ১১ উইকেট নিয়ে তৃতীয় অবস্থানে আরেক অজি বোলার প্যাট কামিন্স।

বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজদের বিপক্ষে পান ৩ উইকেট।
এরপর স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ঝুলিতে পুরেন ২ উইকেট। তৃতীয় ম্যাচ ভেসে যায় বৃাষ্টিতে। চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে করেন ক্যারিয়ার সেরা বোলিং। এদিন ১০ ওভারে ৩০ রান দিয়ে নেন ৫ উইকেট। আর আজ চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে নেন ৩ উইকেট।

বিশ্বকাপে আসার আগে টানা ১০ ম্যাচ হেরেছিল পাকিস্তান। এরপর ফের বিশ্বকাপেও প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ হার দেখে তারা। তবে এরপর দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে জয় পায় তারা। তৃতীয় ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে বৃষ্টির বাধায় করে পয়েন্ট ভাগাভাগি। আর চতুর্থ ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের স্বাদ পায় তারা। আর আজ ভারতের বিপক্ষে পঞ্চম ম্যাচে খেলছে তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর