× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

টুকরো খবর

বাংলারজমিন

| ১৭ জুন ২০১৯, সোমবার, ৯:২৫

সাভারে ভ্যানচালকের মৃতদেহ উদ্ধার
স্টাফ রিপোর্টার, সাভার থেকে: সাভারে লুৎফর রহমান (৪০) এক ভ্যান চালকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল ইয়ারপুর ইউনিয়নের বাংলাবাজার এলাকার একটি ভাড়া বাসা  থেকে তার মৃতদেহ উদ্ধার করে আশুলিয়া থানা পুলিশ। নিহত লুৎফর রহমান কুড়িগ্রামের রাজহাট থানাধীন সরকার পাড়া এলাকার আফাজউদ্দিনের ছেলে। সে আশুলিয়ার মীরবাগ এলাকায় দীর্ঘদিন ভাড়া থেকে ভ্যান চালাতেন। পুলিশ জানায়, প্রতিদিনের মতো রোববার সকালে ভ্যান চালাতে যায় লুৎফর। তার স্ত্রীও পোশাক কারখানায় চলে যান। দুপুরের দিকে তার ছেলে মাদরাসা থেকে বাসায় ফিরে তার বাবাকে ফ্যানের সাথে ঝুঁলন্ত অবস্থায় দেখতে পায়।
গাইবান্ধায় নেশার টাকার জন্য মাকে খুন
উত্তরাঞ্চল প্রতিনিধি: নেশার টাকা দিতে না পারায় গাইবান্ধার সাঘাটা উপজেলার জুমারবাড়ি ইউনিয়নের বগারভিটা গ্রামে মাদকাসক্ত ছেলে কামাল শেখের ছুরিকাঘাতে খুন হয়েছে তার মা।
নিহত মায়ের নাম তাহেরা বেগম। পুলিশ মাদকাসক্তকে গ্রেপ্তার করেছে।
গুরুদাসপুরে শিশুর মরদেহ উদ্ধার
নাটোর প্রতিনিধি: গুরুদাসপুরে নিখোঁজের দুদিন পর পাঁচ বছরের শিশু মরিয়মের মরদেহ বাড়ির পাশের বাঁশবাগান থেকে উদ্ধার করেছে পুলিশ। স্থানীয় এলাকাবাসী, নিহতের পরিবার ও পুলিশ জানায়, গুরুদাসপুর উপজেলার মশিন্দা ইউনিয়নের কাছিকাটা বাজার এলাকার দিনমজুর মো. জামসু মিয়ার শিশুকন্যা মরিয়ম শুক্রবার বিকেলে বাড়ির সামনে খেলাধুলা করার সময় হঠাৎ নিখোঁজ হয়। এ ঘটনায় শনিবার গুরুদাসপুর থানায় একটি জিডি করেন শিশুটির পিতা। রোববার দুপুরের দিকে বাড়ির পাশের বাঁশবাগানে একটি মরদেহ দেখতে পায়।
সীতাকু-ে কলেজছাত্রীর আত্মহত্যা
সীতাকু- (চট্টগ্রাম) প্রতিনিধি: সীতাকু-ে বারৈয়াঢালা ইউনিয়নের বাসিন্দা ও সরকারি মহিলা কলেজের ছাত্রী এরিকা সুলতানা উর্মি (১৯) গতকাল গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বিকাল ৫টার সময় ঘরে খাওয়া দাওয়া সেরে সবার অজান্তে ঘরের তীরের সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। পরে পুলিশ খবর পেয়ে লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। আত্মহত্যার রহস্য কেউ বলতে পারছে না  ।
হবিগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত
স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে : হবিগঞ্জ শহরের জলাবদ্ধতা নিরসনে অভিযান অব্যাহত রেখেছে জেলা প্রশাসন ও সড়ক বিভাগ। গত শনিবার সকাল থেকে শহরের বাইপাস সড়কে রেলের জায়গার উপর নির্মিত অর্ধশতাধিক অবৈধ দোকানপাট, বাসা-বাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠান ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়। এতে খুশী হবিগঞ্জের সাধারণ জনগণ। তবে সাধারণ মানুষের অভিযোগ, জেলা প্রশাসনের কর্তারা এ বিষয়ে এখন আন্তরিক হলেও গুঁড়িয়ে দেয়া অবৈধ স্থাপনার মালামাল পরিষ্কারে পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে না ব্যবসায়ীদের। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।
নোয়াখালী সদর উপজেলা নির্বাচন ১৮ই জুন
স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে : পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে আগামী ১৮ই জুন নোয়াখালী সদরে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ বিষয়ে জনগণকে সচেতন করতে রোববার উপজেলার ১৩১টি ভোট কেন্দ্র এলাকায় ক্যাম্পেইন ও মাইকিং করে কেন্দ্র ভিত্তিক ভোটারদের জমায়েত করে  ইভিএম প্রদর্শনী করে উপজেলা নির্বাচন অফিস। এর আগে গত শুক্রবার থেকে নোয়াখালী পৌরসভার ৯নং ওয়ার্ড কমিশনার ফখরুদ্দীন মাহমুদ ফখরুল ব্যক্তিগত উদ্যেগে তাঁর এলাকায় একাধিক ক্যাম্পেইন করে এবং মাইকিংয়ের মাধ্যমে ভোটারদের ইভিএমে ভোট দিতে সচেতন করেন। জেলা প্রথমবারের মতো ইভিএমে অনুষ্ঠিত হতে যাওয়া এ নির্বাচনে ভোটারদের ইভিএম ব্যবহার নিশ্চিত করতে গত ১০ই জুন থেকে প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের ইভিএম বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন নির্বাচন কমিশন।
লক্ষ্মীপুরে শিশুকে ধর্ষণ চেষ্টা
লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে আবদুল্লাহপুর এলাকায় ১০ বছরের শিশুকে অটোরিকশায় তুলে নিয়ে ধর্ষণের চেষ্টায় অটোচালক দুলালকে আটক করছে পুলিশ। গতকাল দুপুরে আবদুল্লাহপুর এলাকা থেকে দুলালকে আটক করা হয়। আটক দুলাল হোসেন সদর উপজেলার রাজিবপুর এলাকার সফিক মিয়ার ছেলে। পুলিশ ও স্থানীয়রা জানায়, দুপুরে লক্ষ্মীপুর শহর থেকে তোরাবগঞ্জ বাজারের দিকে অটোরিকশায় ওই শিশুটি যাচ্ছিল। ওয়াপদা অফিস এলাকা পৌঁছলে কৌশলে আবদুল্লাহপুর এলাকার একটি সুপারি বাগানে নিয়ে যায় ওই শিশুকে। পরে শিশুটিকে ধর্ষণের চেষ্টা করে চালক। এ সময় শিশুটির চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে শিশুটিকে উদ্ধার করে এবং চালক দুলাল হোসেনকে আটক করে পুলিশে সোপর্দ করে।

মানববন্ধন
এদিকে ভূমিদস্যুদের হাত থেকে স্কুলের সম্পত্তি উদ্ধারের দাবিতে লক্ষ্মীপুরে বিক্ষোভ মানববন্ধন করছে দিঘলী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা। গতকাল দুপুরে দিঘলী বাজারে ঘণ্টাব্যাপী এ বিক্ষোভ মানববন্ধন করে তারা। এ সময় বক্তব্যে রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু বালাই চন্দ্র নাথ,সহকারী প্রধান শিক্ষক আবু ছায়েদ, ম্যানেজিং কমিটির সহসভাপতি আবুল বাসার মৃধা, শিক্ষক আবু সায়েদ, ম্যানেজিং কমিটির সদস্য তাজল ইসলাম ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
ফুলপুরে কিশোরীকে ধর্ষণ
ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি: ফুলপুরে ১৫ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, ফুলপুর পৌরসভার চর কাজিয়াকান্দা (জুগিরগুহা) গ্রামের আফাজ উদ্দিনের ছেলে আল আমিন (২০) গত ১৩ই জুন বাড়ির পাশে লেবু বাগানে এক কিশোরীকে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এ ঘটনায় ধর্ষিতার পিতা বাদী হয়ে শনিবার রাতে ফুলপুর থানায় একটি মামলা করেছেন।
বড়াইগ্রামে আদিবাসী বৃদ্ধের আত্মহত্যা
বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে গাব্রিয়েল মারান্ডি (৭০) নামে আদিবাসী এক বৃদ্ধ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। গত শনিবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বনপাড়া পৌর শহরের হঠাৎপাড়াস্থ ভাড়া বাসায় তিনি ঘরের ডাবের সঙ্গে রশি দিয়ে ঝুলে আত্মহত্যা করেন। নিহত গাব্রিয়েল বাগাতিপাড়ার মৃত ঠাকুর মারান্ডির ছেলে। নিহতের পরিবারের লোকজন জানান, তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন। চিকিৎসা করাতে না পেরে কয়েকদিন যাবৎ তিনি পেটের ব্যথায় ভুগছিলেন। ধারণা করা হচ্ছে, পেটের ব্যথা সহ্য করতে না পেরে তিনি আত্মহত্যা করেন।
জগন্নাথপুরে সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের জগন্নাথপুর থানা পুলিশের অভিযানে মাদক মামলার পাঁচ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল তাকে সুনামগঞ্জ জেলহাজতে পাঠানো হয়েছে। গ্রেপ্তারকৃত পলাতক আসামির নাম মোজাহিদ আলী (৩২)। তিনি উপজেলার মিরপুর ইউনিয়নের হলিয়ারপাড়া গ্রামের আঞ্জব আলীর ছেলে। পুলিশ জানায়, গত শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জগন্নাথপুর থানার একদল পুলিশ স্থানীয় মিরপুর বাজার এলাকা থেকে অভিযান চালিয়ে আদালত কর্তৃক মাদক মামলার পাঁচ বছরের দ-প্রাপ্ত আসামি মোজাহিদকে গ্রেপ্তার করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর