× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

‘কলম্বিয়ার এটা সবে শুরু’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৭ জুন ২০১৯, সোমবার, ১০:০৪

একাদশে তার লড়াইটা অধিনায়কের সঙ্গে।  কলম্বিয়া দলে একই পজিশনে খেলেন অধিনায়ক রাদামেল ফ্যালকাও ও ডুভান জাপাতা। আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে ফ্যালকাওকে নিয়েই শুরুর একাদশ সাজান কলম্বিয়ার পর্তুগিজ কোচ কার্লোস কুইরোজ। খেলা শেষের ৯ মিনিট আগে ডাক পান জাপাতা। ম্যাচের ৮১তম মিনিটে ফ্যালকাওয়ের বদলি হিসেবে খেলতে নামেন ২৮ বছর বয়সী এ স্ট্রাইকার। মাঠে নামার পাঁচ মিনিটের মাথায় গোল নিয়ে আর্জেন্টিনার ম্যাচে ফেরার আশা শেষ করে দেন ইনফর্ম এ ফরোয়ার্ড। আর জয় শেষে জাপাতা বলেন, নিজের নৈপুণ্য নিয়ে আমি খুশি। আসরে কলম্বিয়ার এটা কেবল শুরু। ২০১৮-১৯ মৌসুমে ইতালিয়ান ক্লাব আতালান্তার হয়ে ৩০ গোলে অবদান রাখেন ডুভান জাপাতা (২৩ গোল, ৭ অ্যাসিস্ট)।
ইতালিয়ান সিরি আ ফুটবল লীগে চতুর্থ স্থান নিয়ে নিজেদের ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে খেলার কৃতিত্ব কুড়ায় আতালান্তা।
এবারের কোপা আমেরিকায় ব্রাজিল-আর্জেন্টিনা ছাড়াও শিরোপার দাবিদার ভাবা হচ্ছে হাইপ্রোফাইল কোচ কুইরোজের কলম্বিয়াকে। আসরের শত বছরের  ইতিহাসে একবার শিরোপা স্বাদ পেয়েছে কলম্বিয়ানরা। ২০০১’র কোপা আমেরিকা ফাইনালে মেক্সিকোকে ১-০ গোলে হারিয়ে শিরোপা উৎসব করে কলম্বিয়া। গতকাল আর্জেন্টিনার বিপক্ষে গোল নিয়ে মাঠে জার্সি খুলে উদযাপন করেন জাপাতা। আর ম্যাচ শেষে জাপাতা বলেন, আমরা সবাই জানি ওটা (শিরোপা জয়) অনেক দিন আগের ঘটনা।  ম্যাচে সম্ভব সেরাটাই করতে পেরেছি আমরা। ম্যাচের শেষ দিকে খেলার মোড় আমাদের দিকে ঘুরিয়ে নিতে পেরেছি। আসরটি সহজ হবে না । তবে জয়টা আমরা উপভোগ করছি। আমাদের এটা মাত্র শুরু।’ বুধবার গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আসরের আমন্ত্রিত দল কাতারের মুখোমুখি হবে কলম্বিয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর