× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার

সরাইলে মাছের সঙ্গে শত্রুতা

বাংলারজমিন

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি | ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, ৮:৩২

সরাইলে পুকুরে বিষ ঢেলে মাছ নিধন করে শত্রুতা মিটিয়েছেন দুর্বৃত্তরা। দশ লক্ষাধিক টাকার ক্ষতির মধ্যে পড়ে এখন দিশাহারা মৎস্য চাষি জামাল মিয়া। গত রোববার ভোরে উপজেলা সদরের চানমনি পাড়ার নতুন পুকুরে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় সরাইল থানায় অজ্ঞাতনামা লোকদের বিরুদ্ধে একটি অভিযোগ করা হয়েছে।
অভিযোগপত্র ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, গত ২০ বছর ধরে মৎস্য চাষ ও ব্যবসা করেই জীবিকা নির্বাহ করে আসছেন জামাল মিয়া। জামাল মিয়া উপজেলার সরাইল সদর ইউনিয়নের চানমনি পাড়ার আফজাল হোসেনের ছেলে। চানমনি পাড়া নতুন পুকুরে জামাল ভিন্ন প্রজাতির প্রায় ৮ লক্ষাধিক পোনা মাছ ছেড়েছেন। এ গুলো আস্তে আস্তে বড় হচ্ছে।
গত শনিবার ভোর সাড়ে ৫টার দিকে অজ্ঞাতনামা আসামিরা শত্রুতাবশত আমার চাষ করা ওই পুকুরে বিষ ছেড়ে দেয়। ফলে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পুকুরের সকল পোনা সহ ছোট বড় মাছগুলো মরে যায়। এ ঘটনায় জামাল মিয়া বাদী হয়ে সরাইল থানায় একটি এজাহার দাখিল করেছেন।
জামাল মিয়া বলেন, আমার সঙ্গে শত্রুতা থাকলে তা মাছের সঙ্গে মিটাবে কেন?  আমার সব শেষ হয়ে গেছে। আমার ছেলে-মেয়ের পড়ালেখা ও সংসার খরচ মাছ চাষের টাকায় চলে। দশ লক্ষাধিক টাকার ক্ষতির মধ্যে পড়ে নিঃস্ব হয়ে পড়েছি। চোখে সরিষা ফুল দেখছি। আমি এর বিচার চাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর