× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার

ইসকন সিলেটে অনুষ্ঠিত হলো জগন্নাথদেবের স্নানযাত্রা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, ৮:৩৮

নানা আনুষ্ঠানিকতা আর উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ইসকন সিলেটে অনুষ্ঠিত হলো সনাতন ধর্মাবলম্বীদের জগন্নাথদেবের স্নানযাত্রা। দিনব্যাপী এই স্নানযাত্রায় হাজারো ভক্ত ও পুণ্যার্থী অংশ নেন। গতকাল দুপুর ১২টায় ইসকন সিলেটে স্নানযাত্রা অনুষ্ঠিত হয়। স্নানযাত্রা উপলক্ষে সিলেট ইসকন মন্দিরে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গতকাল ভোরে মঙ্গল আরতির মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। সকালে গুরু পূজা, স্নানযাত্রা মাহাত্ম্য আলোচনা ও নামসংকীর্ত্তনসহ মহাপ্রসাদ বিতরণ। প্রতিবছর আষাঢ় মাসের জ্যৈষ্ঠী পূর্ণিমা তিথিতে জগৎজীবের কল্যাণের জন্য পরম পুরুষোত্তম ভগবান শ্রীকৃষ্ণ জগতের নাথ জগন্নাথরূপে প্রকাশিত হন। ভগবান কেবল প্রকাশিত হয়েই কৃপা করেন নি, এমনকি তার আবির্ভাব দিবসটিকেও মহিমান্বিত করার মাধ্যমেও কৃপা প্রকাশ করেছেন।
ইসকন বাংলাদেশের অন্যতম সন্ন্যাসী শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজ জানান, হাজারো মানুষের নিরাপত্তা নিশ্চিতে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। কয়েক হাজার ভক্তের সমাবেশে দুধ দিয়ে স্নান করানো হলো জগন্নাথদেবকে। আগামী ৪ঠা জুলাই রথ যাত্রা। সেদিন জগন্নাথ, বলরাম ও সুভদ্রা মহারানী মন্দির থেকে মাসির বাড়ি পাড়ি দেবেন রথে চড়ে। ওই দিন রথকে টেনে নিয়ে যাবেন ভক্তরা। তারই প্রস্তুতির প্রথমপর্ব জগন্নাথদেবের স্নানযাত্রা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর