× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

টুকরো খবর

বাংলারজমিন

| ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, ৮:৫৫


কোম্পানীগঞ্জে মাদরাসার অধ্যক্ষ গ্রেপ্তার
কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি: কোম্পানীগঞ্জ উপজেলায় বসুরহাট পৌরসভার ৩নং ওয়ার্ডের হাসান মেমোরিয়াল নূরানী ও হাফেজিয়া এতিমখানা মাদ্‌রাসার ১২ বছরের এক ছাত্রকে বলাৎকার করেছে মাদ্‌রাসার অধ্যক্ষ। ওই ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় মামলা করেছে ছাত্রের পিতা ছালা উদ্দিন জাফর। মামলার প্রধান আসামি অধ্যক্ষকে পুলিশ গ্রেপ্তার করেছে।
মৌলভীবাজারে মানববন্ধন
স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে: মৌলভীবাজার পৌরসভার বড়কাপন এলাকায় পীর বাহিনীর প্রদান পীর আজাদকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল দুপুরে মৌলভীবাজার প্রেস ক্লাব প্রাঙ্গণে বড়কাপন ও শেখেরগাঁও এলাকাবাসীর আয়োজনে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে বক্তব্য রাখেন তুষার চৌধুরী, শেখ আবদুল মছব্বিরসহ অন্যরা। বক্তারা বলেন, পীর আজাদ এলাকায় একটি বাহিনী গঠন করে চাঁদাবাজি, ছিনতাই, চুরি, ডাকাতি, মাদক ব্যবসা, সন্ত্রাসসহ অনৈতিক কর্মকাণ্ড একের পর এক চালিয়ে যাচ্ছে।
বোদায় বজ্রপাতে নিহত ১  
বোদা (পঞ্চগড়) প্রতিনিধি: বোদায় বজ্রপাতে রায়হান ইসলাম (১৫) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের হলদিয়াপুকুরি লতাপাড়া গ্রামে তার নিজ বাড়িতে এই দুর্ঘটনাটি ঘটে।
নিহত রায়হান ওই গ্রামের লুৎফর রহমানের পুত্র।
লালমনিরহাটে শিক্ষার্থী নিহত
লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের কুলাঘাট চর শিবেরকুঠি গ্রামে জমিজমা নিয়ে সংঘর্ষে লাকি বেগম নামের অষ্টম শ্রেণির এক ছাত্রী নিহত হয়েছে। আহত হয়ছে অন্তত ১০ জন। আহতদের লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, শিবেরকুঠি গ্রামে শওকত আলীর সঙ্গে পাশের বাড়ির একরামুল এর জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এ নিয়ে একাধিকবার বিচার-সালিশ হলেও কোনো সমাধান হয়নি। তারই জের ধরে গতকাল সকালে উভয় গ্রুপে সংঘর্ষ বাধে।
বজ্রাঘাতে গৃহবধূর মৃত্যু
নীলফামারী প্রতিনিধি: নীলফামারী সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের সিংদই মাঝাডাঙ্গা গ্রামে নুর বানু (৬৫) নামে এক গৃহবধূ বজ্রাঘাতে নিহত হয়েছেন। নিহতের স্বামী আফাদ আলী জানান, গতকাল ভোর সাড়ে ৬টায় দিকে বজ্রসহ বৃষ্টিপাতের সময় নুর বানু বাড়ির পার্শ্ববর্তী পুকুর থেকে হাঁস আনতে গিয়ে বজ্রাঘাতের শিকার হন। তাকে দ্রুত হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়।
কেন্দুয়ায় ইয়াবাসহ আনসার সদস্য গ্রেপ্তার
কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার কেন্দুয়ায় আব্দুল করিম (৫৫) নামে এক আনসার ভিডিপি সদস্যকে ২০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করেছে কেন্দুয়া থানা পুলিশ। রোববার রাতে উপজেলার কেন্দুয়া-চিরাং সড়কে বাট্রা এলাকার সোয়াবআলীর চায়ের দোকানের সামনে থেকে তাকে গ্রেপ্তার করে গতকাল আদালতে সোপর্দ করা হয়েছে। গ্রেপ্তার ইয়াবা ব্যবসায়ী আব্দুল করিম উপজেলার চিরাং ইউনিয়নের চক বাট্রা গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে। এ ব্যাপারে এএসআই রহমত আলী বাদী হয়ে দুই জনের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা করেন।
চিলমারীতে স্থাপনা উচ্ছেদে অনিয়ম
চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে চলছে একের পর এক অনিয়ম। আর নীরব ভূমিকায় প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। নিয়ম নীতিকে তোয়াক্কা না করেই চলছে একের পর এক সরকারি স্থাপনা ভাঙার কাজ। সঙ্গে মালামাল লুট হচ্ছে বলে অভিযোগ উঠেছে। রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার।
জানা গেছে, বেশ কিছুদিন থেকে নতুনভাবে তৈরি করার অজুহাতে এলজিইডির ব্রিজ, কালভার্ট, ড্রেনসহ কিছু সরকারি স্থাপনা গোপন কৌশল অবলম্বনে নিলাম ছাড়াই ভেঙে ফেলা হচ্ছে আর সরকার হারাচ্ছে রাজস্ব। সরজমিন এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, কোনো প্রকার নিলাম বা সরকারি আদেশ ছাড়াই সরকার পাড়া এলাকায় ২টি ব্রিজ ও কালভার্ট, সদর থানাহাট বাজারের ড্রেন, বনবিভাগ বজড়া তবকপুর এলাকার কালভার্ট ভাঙাসহ শরীরের হাট থেকে বেলেরভিটা রাস্তার বেশকিছু গাছ কেটে ফেলা হয়।
শিশুকে গলা কেটে হত্যা
চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার সোনাতনপুর গ্রামে স্নেহা (২) নামের এক শিশুকন্যাকে গলা কেটে হত্যা করেছে তার মা শামীমা খাতুন ওরফে সায়মা। গতকাল সকাল আটটার দিকে সোনাতনপুর গ্রামে নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। ঘাতক মাকে পুলিশ গ্রেপ্তার করেছে। পরিবারের দাবি, ঘাতক মায়ের মস্তিষ্ক বিকৃতি হয়েছে।
পাকুন্দিয়ায় চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার ১
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি: পাকুন্দিয়ায় চোরাই মোটরসাইকেলসহ আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য লিটন ওরফে রিটনকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাতে উপজেলার চরকাওনা নতুন বাজার থেকে তাকে গ্রেপ্তার করে পাকুন্দিয়া থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি চোরাই মোটরসাইকেল, ৯ পিস ইয়াবা ও মোটরসাইকেলের লক ভাঙার একটি চাবি উদ্ধার করা হয়। সে উপজেলার চালিয়াগোপ গ্রামের মুর্শিদ উদ্দিনের ছেলে। গ্রেপ্তারকৃত লিটনের নামে পাকুন্দিয়া, কিশোরগঞ্জ সদর ও কাপাসিয়া থানায় মোটরসাইকেল চুরি, গণধর্ষণ ও ইয়াবাসহ ৮টি মামলা রয়েছে। গতকাল দুপুরে পাঁচদিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে।
অভিনব প্রতিবাদ
পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: বাবা একজন মুক্তিযোদ্ধা, অথচ মুক্তিযোদ্ধার তালিকায় নাম নেই। সংশ্লিষ্টদের কাছে দীর্ঘদিন ধরে ধরনা দিয়েও কোনো কাজ হয়নি। এরই প্রতিবাদে রংপুরের জি.এল.রায় রোড তাজহাট গ্রামের মোহাম্মদ আলীর পুত্র রফিকুল ইসলাম গত ১৩ই জুন রংপুর জিরো পয়েন্ট হতে পায়ে হেঁটে টুঙ্গিপাড়া হয়ে গণভবনের উদ্দেশ্যে পদযাত্রা শুরু করেন। গত মঙ্গলবার সকালে অভিযাত্রী রফিকুল ইসলাম রংপুর-ঢাকা মহাসড়ক হয়ে পীরগঞ্জ অতিক্রম করে গাইবান্ধার গোবিন্দগঞ্জের উদ্দেশ্যে রওনা দেন। এক হাতে জাতীয় পতাকা অপর হাতে সফরসূচির মোড়ানো ব্যানার- লাল সবুজ শার্ট পরিহিত রফিকুল ইসলাম তার কর্মসূচি সম্পর্কে বলেন, প্রায় ২৬টি উপজেলায় বঙ্গবন্ধুর ছবি অঙ্কন, চারা গাছ রোপণ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। তিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জিয়ারত শেষে পায়ে হেঁটে ৪ঠা আগস্ট ২০১৯ বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎ করবেন।



অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর