× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুলাই ২০১৯, বুধবার

তিন ম্যাচের জন্য ছিটকে গেলেন ভুবনেশ্বর

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস ডেস্ক | ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, ৯:৫৬

ইনজুরির ভোগান্তি বাড়লো বাড়লো ভারতের। শিখর ধাওয়ানের পর ইনজুরিতে পড়েছেন ভারতের পেসার ভুবনেশ্বর কুমার। পাকিস্তানের বিপক্ষে জয়ের ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে মাঠ ছাড়েন ভুবনেশ্বর। বিশ্বকাপের পরবর্তী ২-৩ ম্যাচের জন্য ছিটকে গেলেন এই পেসার। রোববার ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তান ইনিংসের পঞ্চম ওভারের মাথায় বল করার সময় ক্রিজে পা পিছলে পড়ে যান ভুবনেশ্বর কুমার। হ্যামস্ট্রিংয়ে টান অনুভব করেন তিনি। পরে ম্যাচে আর বল করেননি তিনি। এবং মাঠ ছেড়ে যান।
ভারতের হয়ে প্রথম দুই ম্যাচে ৫ উইকেট পান ভুবেনশ্বর কুমার। পাকিস্তানের বিপক্ষে ২.৪ ওভার বল করে কোনও উইকেট তুলতে না পারলেও মাত্র ৮ রান খরচ করেন তিনি। ম্যাচ শেষে ভারত অধিনায়ক বিরাট কোহলি জানান, বিশ্বকাপে ভারতের পরবর্তী দুই তিনটি ম্যাচে খেলতে পারবেন না ভুবি। তিনি বলেন, ‘ভুবনেশ্বরের হালকা চোট লেগেছে। বল করার সময় ফুটমার্কে পিছলে যায় সে। পরের দু’টি, সম্ভবত তিনটি ম্যাচে খেলতে পারবেনা ভুবেনশ্বর। তবে টুর্নামেন্টের পরবর্তী সময়ে নিশ্চিত তাকে আমরা মাঠে পাবো। ভুবনেশ্বর দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য।’ ইনজুরির কারণে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে পারবেন না ভুবনেশ্বর কুমার। এবং ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচও অনিশ্চিত ভুবনেশ্বর কুমারের। তবে ভুবনেশ্বরের ইনজুরি নিয়ে চিন্তিত নন অধিনায়ক কোহলি। ভুবেনেশ্বরের বদলি হিসেবে মোহাম্মদ শামী প্রস্তুত আছে বলে জনিয়েছেন ভারতয়ি অধিনায়ক। তিনি বলেন, ‘ভুবির বিশ্রামের প্রয়োজন। শামী খেলার জন্য প্রস্তুত। তাই আমরা চিন্তিত নই।’ এর আগে শিখর ধাওয়ান অস্ট্রেলিয়া ম্যাচে চোট পেয়ে গোটা বিশ্বকাপে অনিশ্চিত হয়ে পড়লেও কোনও পরিবর্তন নেয়নি ভারত। ঋষভ পান্তকে স্ট্যান্ড বাই হিসাবে দলের সঙ্গে ডেকে নেয়া হলেও টিম ম্যানেজমেন্ট ধীরে সুস্থে এগুতে চাইছে। পরিস্থিতির গুরুত্ব বুঝে  তবেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চান কোহলিরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর